ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

হোঁচট খেয়ে খেয়ে দ্বিতীয় পর্বে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ২৩, ২০১০

ঢাকা: অবশেষে শীর্ষ ১৬’তে জায়গা করে নিলো ইংল্যান্ড। দুর্ভাগ্য স্লোভেনিয়ার।

গ্রুপের শেষ ম্যাচে ইংলিশদের কাছে ১-০ গোলে হারায় বিশ্বকাপ থেকেই বিদায় নিতে হলো তাদের।

খেলার শুরুতেই মোক্ষম কাজটি করে ফেলে ইংল্যান্ড। বিরতির আগেই জার্মেইন ডেফো দলকে উপহার দেন গোল নামক হীরক খন্ড।

একেই বলে ভাগ্য। টানা দুই ম্যাচ থেকে চার পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের নেতৃত্বে থাকা স্লোভেনিয়ারই যাওয়ার কথা ছিলো দ্বিতীয় পর্বে। অথচ ইংলিশদের কাছে হেরে যাওয়ায় এবং অন্য ম্যাচটি যুক্তরাষ্ট্র জিতে নেওয়ায় বিদায় নিতে হয় স্লোভেনিয়াকে।

পোর্ট এলিজাবেথের নেলসন ম্যান্ডেলা বে স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচটিতে খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ইংল্যান্ড। পাছে ভয় বিশ্বকাপ থেকেই বিদায় নিতে হয়। তাই প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে অস্তিত্ব টিকিয়ে রাখতে। গোলের জন্য মরিয়া হয়ে উঠে ফ্যাবিও ক্যাপোলোর শিষ্যরা।
 
গোলও পেয়ে যায় ২৩ মিনিটে। জেমস মিলনারের চমৎকার ক্রস থেকে বল পেয়ে নিশানা ভেদ করেন ডেফো। সেখানেও ভাগ্য ইংলিশদের পক্ষ নিয়েছিলো। পাঁচ গজ দূর থেকে ডেফোর নেওয়া শটটি স্লোভেনিয়া গোলরক্ষক সামির হান্দানোভিচের হাত ছুঁয়ে জালে জড়ায়।

তিন মিনিট পরেই ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিলো ইংল্যান্ডের। মিলনারের ক্রস ছিলো ডেফোর উদ্দেশ্যে। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষক সামনে এগিয়ে এলে বলের নিয়ন্ত্রণ হারান ডেফো। ফিরতি বলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের জোরালো শট গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়।

বিরতির আগে সমতায় ফিরতে পারেনি স্লোভেনিয়া। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে তারা।

৬৮ মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগও ছিলো। কিন্তু কাজে লাগাতে পারেনি স্লোভেনিয়া। লক্ষ্যভ্রষ্ট শট নেন ভল্টার বিরসা। শেষ পর্যন্ত আর কোন অঘটন না ঘটায় ১-০’তেই মীমাংসিত হয় খেলা।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০ ঘ. ২৩ জুন, ২০১০
এএইচবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।