ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ছয় মাসে চুক্তিভুক্ত ক্রিকেটারদের মূল্যায়ন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১২
ছয় মাসে চুক্তিভুক্ত ক্রিকেটারদের মূল্যায়ন

ঢাকা: জাতীয় দল নির্বাচকদের বাছাইকৃত ক্রিকেটারদেরকে বোর্ডের চুক্তিতে আনতে আপত্তি নেই ক্রিকেট পরিচালনা বিভাগের কর্মকর্তাদের।

আন্তর্জাতিক পারফরমেন্সের ভিত্তিতে ১৮ জন ক্রিকেটারকে বোর্ডের চুক্তিতে আনার জন্য বাছাই করেছেন নির্বাচকরা।

শ্রেণী বিভাজনও করা হয়েছে আন্তর্জাতিক ম্যাচে পারফরমেন্সের ভিত্তিতে। আগে শ্রেণী বিভাজন করা হতো বেশি সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ খেলার ওপর।

বছরে দুই একটি ম্যাচ খেলেও ‘এ’ শ্রেণীতে থেকেছেন অনেক ক্রিকেটার। এবার তা হচ্ছে না। ২০১১ সালে যারা ভালো খেলেছেন তাদেরকে ওপরে নিয়ে আসা হয়েছে। চুক্তির মেয়াদ এক বছর থাকলেও ছয় মাস পর পারফরমেন্স মুল্যায়ন করা হবে। রোববার এক সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজ বলেন,‘চুক্তির সময় ছয় মাস করলে সমস্যায় পড়তে হবে। এক মৌসুমই হওয়া যৌক্তিক। আমরা সেভাবেই করাছি। তবে মূল্যায়ন প্রক্রিয়ায় থাকা উচিৎ এবং আমরা সেটাই করেছি। ’

ক্রিকেটারদের বেতন বৃদ্ধির বিষয়েও আলোচনা হয়েছে। রোববারের সভায় নেওয়া নীতিগত সিদ্ধান্তগুলো পেশ করা হবে পরবর্তী কার্যনির্বাহী কমিটির সভায়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।