ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

খেলা

শূন্য গ্যালারিতে একমাত্র দর্শক রবিউল

মিনার মিজান, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
শূন্য গ্যালারিতে একমাত্র দর্শক রবিউল গ্যালারিতে জাতীয় পতাকা হাতে রবিউল ইসলাম। ছবি: সোহেল সরওয়ার

স্টেডিয়াম থেকে: গ্যালারি শূন্য, সুনসান নিরবতা। হঠাৎ মাঠের পশ্চিম গ্যালারিতে জাতীয় পতাকা নাড়তে দেখা যায় একজনকে।

কাছে যেতেই মেলে পরিচয়।

নাম রবিউল ইসলাম। রোববার (২৪ জানুয়ারি) রাতে চট্টগ্রামে এসেছেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় ওয়ানডে খেলা দেখতে। উঠেছেন একটি হোটেলে। খেলা শুরু হওয়ার আগেই মাঠে হাজির। পুরো স্টেডিয়াম জুড়ে শুধু তার গলার আওয়াজ শুনা যায়।

কথা হয় রবিউলের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, তার খেলা দেখার পাসের ব্যবস্থা করে দিয়েছেন বাংলাদেশ দলের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

তিনি বলেন, দর্শক ছাড়া কোনো খেলাই ভালো লাগে না। তবে খেলার প্রতি ভালোবাসা থেকেই মাঠে থাকি সবসময়। করোনার পর প্রথম আন্তর্জাতিক সিরিজ, অনেকদিন পর মাঠে আসতে পেরে ভালো লাগছে।

বিশ বছর টিম বয়ের কাজ করেছেন রবিউল। এখন মুশফিকের সঙ্গে থাকেন সবসময়। কোনো আয় উপার্জন না থাকলেও মুশফিকই সাহায্য সহযোগিতা করেন তাকে।  

তিনি বলেন, মুশফিক ভাই শুধু বাংলাদেশ দলের ভরসা নন, তিনি আমার পরিবারেরও ভরসা। মুশফিক ভাই আমাকে সব জায়গায় খেলা দেখার ব্যবস্থা করে দেন। তাছাড়া মুশফিক ভাই শুধু খেলোয়াড় হিসেবে নন, মানুষ হিসেবেও ভালো। পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। গরীব-দুখীদের সাহায্য সহযোগিতা করেন। এমনকি তার জুনিয়রদেরও তিনি খুব আদর করেন।

মুশফিকের সঙ্গে স্মৃতিময় ঘটনা আছে কিনা জানতে চাইলে  রবিউল বলেন, মুশফিক ভাই তৃতীয় ডাবল সেঞ্চুরি করার পর খেলা শেষে ট্রফিসহ আমাকে জড়িয়ে ধরে ছবি তুলেছেন। এটি আমার কাছে বড় স্মৃতি।
 
সোমবার (২৫ জানুয়ারি) জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের তৃতীয় ওয়ানডে-তে টসে হেরে ব্যাট করছেন বাংলাদেশ দল। শেষ খবর পর্যন্ত ৫ উইকেটে ২৫৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa