ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

আবারও দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
আবারও দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

আবারও দেশের দ্রুততম মানব হয়েছেন ইসমাইল হোসেন ও শিরিন আক্রার হয়েছেন দ্রুততম মানবী।  

শুক্রবার (১৫ জানুয়ারি) শুরু হওয়া তিন দিনব্যাপী বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে দ্রুততম হওয়া বাংলাদেশ নৌবাহিনীর  ইসমাইল হোসেন সময় নিয়েছেন ১০.৫৫ সেকেন্ড।

১০০ মিটার স্প্রিন্টে শিরিন আক্তার সময় নিয়েছেন ১১.৮০ সেকেন্ড, যা তাকে ফের একবার দেশের দ্রুততম নারীর খেতাব এনে দিয়েছে। এই নিয়ে জাতীয় ও সামার অ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন শিরিন আক্তার।  

এদিকে আসরের প্রথম দিনে হাইজ্যাম্পে (মহিলা) নতুন জাতীয় রেকর্ড হয়েছে। এ ইভেন্টে ১.৭০ মিটার অতিক্রম করে নতুন রেকর্ড গড়ছেন সেনাবাহিনীর ঋতু আক্তার। ২০১৯ সালে ১.৬৮ মিটার অতিক্রম করে এ ইভেন্টে রেকর্ড গড়েছিলেন বাংলাদেশ জেলের পক্ষে খেলা উম্মে হাফসা রুমকী। এবারও তিনি একই উচ্চতা অতিক্রম করেছেন। তবে এবার খেলেছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।

টুর্নামেন্টের এবারের আসরে ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি ইউনির্ভাসিটি, ১টি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮ জন অ্যাথলেট এবং ৬৫ জন ম্যানেজার ও কোচ অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দুই গ্রুপের ৩৬টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষ ইভেন্ট ২২টি এবং মহিলা ইভেন্ট ১৪টি।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম.পি। বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. আব্দুল করিম, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এসএম আলী কবীর।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘন্টা, জানুয়ারি ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।