ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ট্রাম্পের দেওয়া পদক প্রত্যাখ্যান আমেরিকান ফুটবল কোচের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
ট্রাম্পের দেওয়া পদক প্রত্যাখ্যান আমেরিকান ফুটবল কোচের কোচ বিল বেলিচিক

আমেরিকান ফুটবল নামে পরিচিত ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) কোচ বিল বেলিচিক জানিয়েছেন, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম গ্রহণ করবেন না।  

ট্রাম্প সমর্থকদের যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ঘটনায় এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আমেরিকার নাগরিকদের এই শীর্ষ সম্মান গ্রহণের ক্ষেত্রে শুরুতে আনন্দচিত্তে রাজি হয়েছিলেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টসের কোচ বেলিচিক। কিন্তু পরে তিনি জানান, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের আইনসভা ভবন ক্যাপিটল হিলে ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলার পর তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। উল্লেখ্য, এই হামলায় পাঁচজন প্রাণ হারায়।

খ্যাতনামা কোচ বেলিচিক এর আগে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তার বন্ধুত্বের কথা জানিয়েছিলেন। তবে এবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘সম্প্রতি, আমাকে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম সম্মানে ভূষিত করার প্রস্তাব দেওয়া হয়েছে। শীর্ষ স্থানীয় নাগরিকদের পাশাপাশি এই সম্মাননার পাওয়ার কথা শুনে আমি আনন্দিত হয়েছিলাম। পরবর্তীকালে, গত সপ্তাহে এই ঘটনা ঘটার পর এই পুরস্কার নেওয়ার ক্ষেত্রে আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। ’ 

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।