ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারি ২০২১, ১১ জমাদিউস সানি ১৪৪২

খেলা

হারের বৃত্তেই রইলো ঢাকা, জয়ে ফিরলো খুলনা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
হারের বৃত্তেই রইলো ঢাকা, জয়ে ফিরলো খুলনা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে হারের বৃত্ত থেকে যেন বের হতে পারছে না বেক্সিমকো ঢাকা। সোমবার (৩০ নভেম্বর) মিরপুরে নিজেদের তৃতীয় ম্যাচে জেমকন খুলনার কাছে ৩৭ রানে হেরেছে মুশফিকের ঢাকা।

ফলে টানা তৃতীয় পরাজয়ের স্বাদ পেল দলটি। অন্যদিকে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পেলো সাকিবের খুলনা।

শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৪৬ রান করে খুলনা। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানে অলআউট হয়ে যায় ঢাকা।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ১৪ রান যোগ হতেই ৩ উইকেট হারায় ঢাকা। চতুর্থ উইকেটে অধিনায়ক মুশফিকুর রহিম এবং ইয়াসির আলী সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করে। ৫৭ রানের জুটি গড়ে দলকে জয়ের পথেই রাখেন তারা।

দলীয় ৭১ রানের মাথায় আউট হন ইয়াসির(২১)। এরপর মুশফিক ৩৭ রানে আউট হলে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে আবার চাপে পড়ে যায় ঢাকা। এবার আর এই চাপ সামাল দিতে পারেনি ঢাকার ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১০৯ রানে অলআউট হয় ঢাকা। খুলনার শুভাগত হোম ও শহিদুল ইসলাম ৩টি, হাসান মাহমুদ ২টি এবং সাকিব আল হাসান ১টি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নামে নির্ধারিত ২০ ওভারে স্কোর বোর্ডে ৮ উইকেটে ১৪৬ রান জমা করে খুলনা। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৫ রান আসে। এছাড়া ইমরুল কায়েস ২৯ রান করেন। বেক্সিমকো ঢাকার রুবেল হোসেন ৩টি, শফিকুল ইসলাম ২টি এবং নাসুম আহমেদ ও নাঈম হাসান ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরএআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa