ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

খেলা

জাতীয় নারী ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক মঞ্জুরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
জাতীয় নারী ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক মঞ্জুরুল মঞ্জুরুল ইসলাম/ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন মঞ্জুরুল ইসলাম। আতাহার আলী খানের স্থলাভিষিক্ত হচ্ছেন এই সাবেক বাঁহাতি পেসার।

বাংলাদেশ নারী দলের প্রধান নির্বাচক হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন জাতীয় দলের সাবেক ওপেনার আতহার আলী খান। তার বিদায়ের পর পদটি শূন্য হয়ে যায়। এরপর মঞ্জুরুলের কাছে প্রস্তাব দেয় বিসিবি। সেই প্রস্তাবে তিনি সম্মতি জানিয়েছেন। এরপর তার নিয়োগ চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু হয়।   

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক ও উইমেন্স উইং প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। আগামী নভেম্বর থেকে মঞ্জুরুল প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন শুরু করবেন বলে জানান নাদেল।

নাদেল বলেন, 'আমরা মঞ্জুকে (মঞ্জুরুল) জাতীয় নারী দলের নির্বাচক (প্রধান) হিসেবে নিয়োগ দিয়েছি। তার মেয়াদ এক বছর, যেটি নভেম্বর থেকে শুরু হচ্ছে। তার পারফরম্যান্স মূল্যায়ন করে চুক্তি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। '

মঞ্জুরুল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে পেসার হিসেবে ১৭টি টেস্ট এবং ৩৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশ নেন। তবে ২০০৮ সালে ইন্ডিয়ান ক্রিকেট লিগ (আইসিএল) এ অংশ নিলে মূল ধারার ক্যারিয়ার শেষ হয়ে যায় তার।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ডেভেলপমেন্ট বিভাগে এবং দেশের বিভিন্ন ঘরোয়া লিগে কাজ করার অভিজ্ঞতা রয়েছে মঞ্জুরুলের।  ডেভলপমেন্ট বিভাগে কাজ করার সময় তিনি চীনের নারী দলের দায়িত্ব পালন করেছেন। থাইল্যান্ড নারী দল নিয়ে কাজ করারও অভিজ্ঞতা আছে তার।  

নারী দলের নির্বাচক হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়ে মঞ্জুরুল বলেন, 'আমি আগ্রহী কি না বিসিবি জানতে চেয়েছিল, যার উত্তর আমি ইতিবাচক দিয়েছি। এরপর আমার সঙ্গে চুক্তি করা হয়। অনেকদিন থেকেই আমি বিসিবির সঙ্গে কাজ করতে মুখিয়ে ছিলাম। এই নতুন চ্যালেঞ্জ নিতে আমি আগ্রহী। '

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসএইচএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa