ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ হকি: ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ হকি: ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে প্রতিদ্বন্দ্বী হিসেবে স্বাগতিকরা পেয়েছে ভারত, পাকিস্তান এবং দক্ষিণ কোরিয়ার মতো শক্তিশালী দলগুলোকে।

২০২১ সালের জানুয়ারিতে ঢাকার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গড়াবে অনূর্ধ্ব-২১ জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ।  

এই টুর্নামেন্টের সেরা তিন দল পাবে জুনিয়র হকি বিশ্বকাপে খেলার সুযোগ।

টুর্নামেন্টকে সামনে রেখে সূচি প্রকাশ করেছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। সূচি অনুযায়ী, পুল 'এ'তে বাংলাদেশের সঙ্গে আছে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপে। পুল 'বি'তে আছে মালয়েশিয়া, জাপান, চীন, সিঙ্গাপুর ও উজবেকিস্তান।  

র‍্যাংকিং অনুযায়ী গ্রুপিং করা হয়েছে দলগুলোর। হকির বর্তমান র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৩৮তম স্থানে। একই গ্রুপের ভারত চতুর্থ, দক্ষিণ কোরিয়া ১৬তম এবং পাকিস্তান আছে ১৭তম স্থানে। একমাত্র চাইনিজ তাইপে (৩৮তম) আছে বাংলাদেশের পেছনে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa