ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

আত্মতৃপ্তিতে ভুগছে না নেদারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, জুন ২৩, ২০১০

জোহানেসবার্গ: বিশ্বকাপের ‘ই’ গ্রুপ থেকে এরই মধ্যে শীর্ষ ষোল নিশ্চিত করেছে নেদারল্যান্ড। তার পরেও ক্যামেরুনের বিপক্ষে পূর্ণ উদ্যোমে খেলবে গ্রুপ সেরা হতে।



এতে সুবিধা আছে নকআউট পর্বের প্রতিপক্ষ বাছাই করায়। ক্যামেরুনকে হারিয়ে গ্রুপ সেরা হলে তারা খেলবে ‘এফ’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের কাছ থেকে সুবিধা আদায় করতেই ডাচদের এই সংগ্রাম।

ডেনমার্ক আর জাপানকে হারিয়ে পুরো ছয় পয়েন্ট নিয়ে ছন্দে আছে নেদারল্যান্ড। শেষ ম্যাচে তারা মুখোমুখি হচ্ছে পয়েন্ট টালির তলানিতে থাকা আফ্রিকার দেশ ক্যামেরুনের বিপক্ষে। বড় কোন অঘটন না হলে অপ্রতিরোধ্যই থাকার কথা টোটাল ফুটবলের জনকদের।

প্রতিপক্ষ যত ছোটই হোক সেরা একাদশই মাঠে নামাবেন ডাচ কোচ বার্ট ফন মারউইক। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন,“দলে অনেক পরিবর্তন আনার কোন পরিকল্পনা নেই। ছন্দ ধরে রাখতে চাই। ”

তিনি আরো বলেন,“খেলোয়াড়রা এখন সুস্থ। আর্জেন রবেন মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত। বৃহস্পতিবার তাকে খেলাতে পারবো আশা করি। ”

এদিকে ক্যামেরুনের গোলরক্ষক হামিদো সোলেইমানো নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করেই শেষ ম্যাচের প্রত্যাশার কাথা জানান,“বিশ্বকাপের মতো বড় আসরে খেলার জন্য যথেষ্ট প্রস্তুতি আমাদের ছিলো না। কোন পয়েন্ট ছাড়াই ফিরে যাওয়াটা আমাদের দেশের জন্য খুবই লজ্জার। তা আমরা হতে দেব না। ”

“সামর্থ্যরে শেষ বিন্দু দিয়ে জয়ের জন্য লড়বো আমরা। প্রমাণ করবো সিংহ এখনো গর্জে উঠতে পারে”এভাবেই বলেন ক্যামেরুনের আত্মবিশ্বাসী গোলরক্ষক।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৪৬ ঘ. ২৩ জুন, ২০১০
এসএফএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।