ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

পর্দা নামলো জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
পর্দা নামলো জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবার পুরস্কার তুলে দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ছবি: শোয়েব মিথুন

পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা-২০২০’। গত ২৪ সেপ্টেম্বর শুরু হয়ে এই টুর্নামেন্ট শেষ হয় ২৬ সেপ্টেম্বর।


 
রোববার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার-আপ ও অংশগ্রহণকারীর হাতে আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়।  

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি, সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন এশিয়ান দাবা ফেডারেশনের সভাপতি হিজ হাইনেস শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়েন।  

বিশ্বের ১৪টি দেশের ১৭ জন গ্র্যান্ডমাস্টার, ৬ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৭৪ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ ছয় হাজার মার্কিন ডলার ও বাংলাদেশের খেলোয়াড়দের নগদ আরও এক লাখ পাঁচ হাজার টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হবে।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুসান্ত। ভারতের এসএল নারায়নান রানার-আপ ও ইরানের গ্র্যান্ডমাস্টার মো. আমিন তাবাতাবেই তৃতীয় স্থান অর্জন করেছেন প্রতিযোগিতাটিতে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa