ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের শীর্ষে সুসান্ত    

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের শীর্ষে সুসান্ত
 

  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

ঢাকা: শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা-২০২০ এর ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে ইন্দোনেশিয়ার গ্র্যান্ড মাস্টার মেঘারেন্ত সুসান্ত এককভাবে শীর্ষে রয়েছেন।  

ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার ইয়েন গক থ্রং সন ও ভারতের গ্র্যান্ড মাস্টার দিপ্তায়ন ঘোষ যুগ্মভাবে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।


 
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) টুর্নামেন্টের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। শীর্ষে থাকা মেঘারেন্ত সুসান্ত পেয়েছেন সাড়ে পাঁচ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ইয়েন গক থ্রং সন ও দিপ্তায়ন ঘোষ পেয়েছেন পাঁচ পয়েন্ট। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে সাতজন খেলোয়াড় তৃতীয় স্থানে রয়েছেন।
 
তৃতীয় স্থানে থাকা দাবাড়ুরা হলেন রাশিয়ার সের্গেই ভলকভ, ইরানের গ্র্যান্ড মাস্টার এম. আমিন তাবাতাবেই, ইন্দোনেশিয়ার আন্তর্জাতিক মাস্টার প্রিয়াসমোরো নভেন্দ, গ্র্যান্ড মাস্টার এস এল নারায়ণ, গ্র্যান্ড মাস্টার ডি গুকেশ, ফিলিপাইনের গ্র্যান্ড মাস্টার এন্টানিও রোজালি ও সিঙ্গাপুরের গ্র্যান্ড মাস্টার ভিলামেয়র বুইয়িনাভেনতুরা।
 
১১ জন খেলোয়াড় ৪ পয়েন্ট করে অর্জন করেছেন। এরা হলেন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার আবু সফিয়ান শাকিল, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান ও জাবেদ আল আজাদ, ভারতের গ্র্যান্ড মাস্টার সূর্য শেখর গাঙ্গুলি, গ্র্যান্ড মাস্টার আর আর লক্ষণ, গ্র্যান্ড মাস্টার বিষ্ণু প্রসন্ন ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ নুবায়ের শাহ শেখ, ফিলিপাইনের গ্র্যান্ড মাস্টার জন পল গোমেজ ও শ্রীলংকার লিয়ানেজ রেনিনদু দিলসান।
 
বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
আরএআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa