ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

খেলা

ডিন জোন্সের মৃত্যুতে বিসিবির শোক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
ডিন জোন্সের মৃত্যুতে বিসিবির শোক ডিন জোন্স ও বিসিবির লোগো

অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ও ক্রিকেট ধারাভাষ্যকার ডিন জোন্সের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিজ্ঞপ্তির মাধ্যমে শোক জ্ঞাপন করা হয়।

 

বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন সাবেক এই অজি কিংবদন্তি ব্যাটসম্যান। ডিন জোন্স অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ সালে বিশ্বকাপ জিতেছিলেন। ক্রিকেট থেকে অবসরের পর ধারাভাষ্যকে পেশা বেছে নেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) ধারাভাষ্য করেছেন জোন্স। এছাড়া ২০১১-১২ বিপিএল মৌসুমে চট্টগ্রাম ভাইকিংসের টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করেন তিনি।

১৯৮৪ সালে অস্ট্রেলিয়া জাতীয় দলে অভিষেক হওয়ার পর আন্তর্জাতিক ক্যারিয়ারে ৫২টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলেছেন জোন্স। তার ৮ বছরের ক্যারিয়ার শেষ হয় ১৯৯২ সালে। যেখানে সাদা পোশাকে ৪৬.৫৫ গড়ে ১১টি সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে ৩ হাজার ৬৩১ রান করেছেন তিনি।  

টেস্টের মতো ওয়ানডেতেও সফল ছিলেন ডানহাতি জোন্স। ৫০ ওভারের ম্যাচে ৪৪.৬১ গড়ে তিনি ৭টি সেঞ্চুরি ও ৪৬টি ফিফটিতে ৬ হাজার ৬৮ রান করেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa