ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ফেনী সকারের কাছে হার আবাহনীর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১২
ফেনী সকারের কাছে হার আবাহনীর

ঢাকা: গ্রামীণফোন ফেডারেশন কাপে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীকে হারের স্বাদ দিয়েছে ফেনী সকার ক্লাব। বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের খেলায় আকাশী-নীলদের বিপক্ষে ১-২ গোলের জয় নিয়েও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে ব্যর্থ হয় ফেনী।

একই গ্রুপের অপর ম্যাচে পুলিশকে ২-০ তে হারিয়ে শীর্ষ আটে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।

প্রতিযোগিতায় সবার আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আবাহনী। গ্রুপের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ পুলিশ ও আরামবাগকে হারায় আকাশী-নীলরা। শীর্ষ আটে জায়গা করে নেওয়ায় বৃহস্পতিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে ফেনী সকারের বিপক্ষে হালকা মেজাজেই মাঠে নামে কোচ আলী আকবরের দল।

ওয়ালী, নাসির, আরমান আজিজ ও লাকিপলকে ছাড়াই একাদশ সাজায় ধানমন্ডির ক্লাবটি। প্রতিপক্ষকে হালকা করে নেওয়ার খেসারত ২২ মিনিটেই দিতে হয় আবাহনীকে। ডিফেন্ডার মামুন মিয়া ও গোলরক্ষক সোহেলের ভুল বুঝাবুঝির সুযোগে ফেনীকে এগিয়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড রোন্যাল্ড। গোল খেয়ে হুঁশ ফেরে আকাশী-নীলদের। একের পর এক আক্রমণে সকারকে কোণঠাসা করলেও গোলরক্ষক উজ্জ্বল দৃঢ়তার সঙ্গে আবাহনীর চেষ্টা ব্যর্থ করেন।

৬৬ মিনিটে সমতায় ফেরে আবাহনী। ফেনী সকারের ও. কে ভিক্টর বক্সে নাসিরকে ফেরে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিকে সুযোগ কাজে লাগান আবাহনীর বিদেশি ফরোয়ার্ড তুয়াম ফ্রাঙ্ক। তবে সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফেভারিটরা। ৭৬ মিনিটে রোন্যাল্ডের হেডে বক্সে বল পেয়েই ডানপায়ের দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে দেন ইয়াসিন আহমেদ (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানে জিতে মাঠ ছাড়লেও উৎল্লাস করতে পারেনি ফেনী সকারও।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অপর ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ ২-০ গোলে পুলিশকে হারানোয় সমান পয়েন্ট সত্ত্বেও ফেনীর চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে আবাহনীর সঙ্গী হয় আরামবাগ। গোল করেন আমাদি মোজেস ও উমুকরো গডউইন।

আবাহনীর কোচ আলী আকবর বলেন,‘আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় এ ম্যাচে স্থানীয়দের মাঠে নামিয়েছিলাম। তাদেরকে পরখ করাই উদ্দেশ্য ছিলো। যদিও তারা সফল হয়নি। তবে এই হারে আমাদের কোন সমস্যা হবে না। আগামী ম্যাচে মূল একাদশই মাঠে নামাবো। ’

তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হিসেবে কোয়ার্টার ফাইনালে যায় আবাহনী। শীর্ষ আটে তারা মুখোমুখি হবে ‘সি’ গ্রুপের রানার্স আপ দলের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।