ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বিপিএলে দেশের ক্রিকেটারদের পারিশ্রমিক কম!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১২
বিপিএলে দেশের ক্রিকেটারদের পারিশ্রমিক কম!

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’এ বিদেশি ক্রিকেটারদের সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের ক্রিকেটাররা নূন্যতম পারিশ্রমিক নির্ধারণ করা হয়নি।

‘এ’ ক্যাটাগরির একজন বিদেশি ক্রিকেটারের নূন্যতম পারিশ্রমিক যেখানে এক লাখ মার্কিন ডলার সেখানে ‘এ’ ক্যাটাগরির দেশীয় ক্রিকেটারের নূন্যতম পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে মাত্র ৪৫ হাজার ডলার।

দেশের `বি` ক্যাটাগরি খেলোয়াড়ের মূল্য ৩০ হাজার এবং `সি` ক্যাটাগরিতে ২০ হাজার ডলার নির্ধারণ করে নিলামে তোলা হবে। অথচ `বি` ক্যারাগরির বিদেশি ক্রিকেটার ৫০ হাজার এবং `সি` ক্যাটাগরির ক্রিকেটারের জন্য ৩০ হাজার ডলার নিলাম মূল্য নির্ধারণ করা হয়েছে।

দেশের সব ক্রিকেটারদের মধ্য থেকে ৮২ জনকে বেছে নেওয়া হয়েছে নিলামে তোলার জন্য। ‘এ’ ক্যাটাগরিতে ছয়জন, `বি` ক্যাটাগরিতে ১২ জন এবং `সি` ক্যাটাগরিতে ৬৪ জন ক্রিকেটারের নিলাম হতে পারে।

‘এ’ ক্যাটাগরির সম্ভাব্য ক্রিকেটাররা হলেন: মাহমুদুলাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিক।

‘বি’ ক্যাটাগরির সম্ভাব্য ক্রিকেটাররা হলেন: নাজিমউদ্দিন, শুভাগত হোম চৌধুরী, ইলিয়াস সানি, রকিবুল হাসান, সোহরাওয়ার্দী শুভ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, জহুরুল ইসলাম, ফরহাদ রেজা, মিথুন আলী ও নাঈম ইসলাম।

যদিও বিপিএল গভর্নিং কাউন্সিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ৯০ জন স্থানীয় ক্রিকেটারের নিলাম হবে। সেক্ষেত্রে অতিরিক্ত আরও আট জন ক্রিকেটার তালিকায় ঢুকতে পারে। নিলামে যত জনকেই তোলা হোক না কেন ভাগ্যবান ৫৪ জন ক্রিকেটার বিপিএলে খেলার সুযোগ পেতে পারেন।  
 
আরেকটি নিয়ম করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল, একটি দল প্রথম আসরে ৩০ লাখ ডলারের বেশি খরচ করতে পারবে না।  

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১২

 


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।