ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ইংলিশ ক্রিকেটারের বিপক্ষে ঘুষ কেলেঙ্কারির অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১২
ইংলিশ ক্রিকেটারের বিপক্ষে ঘুষ কেলেঙ্কারির অভিযোগ

লন্ডন: এবার ঘুষ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে ইংলিশ ক্রিকেটারের বিরুদ্ধেও। পাকিস্তান ক্রিকেটের স্পটফিক্সিং দুর্নীতি খুঁজতে গিয়ে এসেক্সের সাবেক খেলোয়াড় মারভিন ওয়েস্টফিল্ডের দুর্নীতির ঘটনাটি বেরিয়ে আসে।

বৃহস্পতিবার লন্ডনের ক্রিমিনাল কোর্ট (ওল্ড বেইলি)’এ তার বিচার শুরুর কথা রয়েছে।

ওয়েস্টফিল্ডের বিপক্ষে ঘুষ নেওয়া ছাড়াও অন্যকে বাজিতে অংশগ্রহণে প্ররোচিত করারও অভিযোগ পাওয়া গেছে। ২০০৯ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের ‘প্রো৪০’ লিগে এসেক্স ও ডারহামের মধ্যকার ম্যাচে ওয়েস্টফিল্ডের বিপক্ষে ঘুষ নেওয়ার অভিযোগ উঠে।

এসেক্স পুলিশ তদন্তের পর ২৩ বছর বয়সী এসেক্সের এই সাবেক খেলোয়াড়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। ওয়েস্টফিল্ড এই খেলায় ডারহামকে অধিক রান পেতে সহায়তা করেছিলেন। এই বোলার তার সাত ওভারে প্রতিপক্ষ ডারহামকে ৬০ রান দেন। ম্যাচটিতে ডারহাম ছয় উইকেটে ২৭৬ রান করেছিল। যদিও ম্যাচে শেষ পর্যন্ত জয় পেয়েছিল এসেক্স। তারা ৭ উইকেটে হারিয়েছিল ডারহামকে। পরের বছরই ‘ক্রিকেটীয় কারণে’ এসেক্স কর্তৃপক্ষ ক্লাব থেকে ওয়েস্টফিল্ডকে বের করে দেন।

বিচারপতি অ্যান্থনি মরিসের কোর্টে ওয়েস্টফিল্ডের মামলার বিচারকাজ বৃহস্পতিবার শুরু হওয়ার কথা রয়েছে। যদিও এসেক্সের রেইনহ্যামের এই বাসিন্দা এরই মধ্যে জামিনে রয়েছেন।

স্পটফিক্সিং দুর্নীতির সূত্র ধরে ওয়েস্টফিল্ডের কেলেঙ্কারির অভিযোগটি আসলেও এর সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের কোনও সম্পর্ক নেই। ইংল্যান্ডের বিপক্ষে ওভাল টেস্টে স্পট ফিক্সিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় লন্ডনের কারাগারে আটক রয়েছেন পাকিস্তানের ক্রিকেটার সালমান বাট,মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির।
 
বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১২


 
বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।