ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

খেলা

সি আর দত্তের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
সি আর দত্তের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক সি আর দত্ত ও জাহিদ আহসান রাসেল

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব:) চিত্ত রঞ্জন দত্তের (সি আর দত্ত) মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।  

মঙ্গলবার (২৫ আগস্ট) এক শোক বার্তায় প্রতিমন্ত্রী সি আর দত্তের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, ‘বীর উত্তম সি আর দত্তের মত বীরের মৃত্যু দেশের জন্য অপূরণীয় এক  ক্ষতি। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে তার যে অনন্য অবদান তা জাতি শ্রদ্ধার সঙ্গে চিরকাল স্মরণ করবে। ’ 

বীর উত্তম সি আর দত্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

১৯২৭ সালের ০১ জানুয়ারি আসামের শিলংয়ে জন্ম নেয়া সি আর দত্তের পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। তার বাবার নাম উপেন্দ্র চন্দ্র দত্ত এবং মায়ের নাম লাবণ্য প্রভা দত্ত। সি আর দত্ত মুক্তিযুদ্ধের সময় ৪নং সেক্টরের সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্বে ছিলেন। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি বীর উত্তম খেতাবে ভূষিত হন।

বাংলাদেশ সময়: ১৩৩২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa