ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

খেলা

বিপিএল আয়োজন করা কঠিন: পাপন 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
বিপিএল আয়োজন করা কঠিন: পাপন  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ছবি: শোয়েব মিথুন

করোনা ভাইরাসে কারণে পুরো বিশ্বেই ক্রিকেট কার্যক্রম প্রায় চার মাস বন্ধ ছিল। পরবর্তীতে মাঠে ক্রিকেট ফেরায় ইংল্যান্ড।

ধীরে ধীরে ঘরোয়া লিগগুলো ফেরানোর পরিকল্পনা করছে অনেক দেশ। বিশেষ করে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগ শুরুর পরিকল্পনা করা হয়েছে।

ইন্ডিয়ান প্রিময়ার লিগ (আইপিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (এসএলপিএল) মাঠে গড়ানো চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেছে। তবে বাংলদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে খুবই সতর্ক অবস্থানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৫ আগস্ট) বিসিবি কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশেষ আয়োজন শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করলে ঘরোয়া ক্রিকেট শুরু করার মতো পরিস্থতি এখনও হয়নি। সেখানে বিপিএল আয়োজন করা বেশ কঠিন।

পাপন বলেন, 'এটা খুবই কঠিন (বিপিএল আয়োজন), এই মুহূর্তে আমার মনে হয় না বাংলাদেশে সম্ভব। আপনি দেখেন আইপিএলের মতো খেলা ওরা ভারতে করতে পারছে না। ওরা বাইরে করবে, কিন্তু সেখানেও অনেক খেলোয়াড় আসতে পারবে না, প্রথম দিকেতো নাই। কে কে আসতে পারবে নিশ্চয়তা নেই। আজকে আমি নেগেটিভ করে ২০-৩০ টা ছেলেকে নিয়ে শুরু করে দিলাম, কিন্তু খেলতে গিয়ে পজিটিভ হচ্ছে। '

তিনি আরও বলেন, 'আমি আজকে নেগেটিভ আছি, কালকে হবো না, এটার নিশ্চয়তা কেউ দিতে পারবে না। এখন বলা হচ্ছে এয়ারবোন, এতে বাতাশে  থাকতে পারে, লিফটে, গাড়িতে থাকতে পারে, দরজা দিয়ে ঢুকতে পারে। এটার এত বেশি সম্ভাবনা, কিভাবে হবে কেউ বলতে পারবে না। কাজেই  নিশ্চয়তা যেহেতু নেই আমাদের যথেষ্ট সতর্কতার সাথে সিদ্ধান্ত নিতে হবে। '

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa