ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

খেলা

‘সাকিবের ফেরার অপেক্ষায় অধীর আগ্রহে বসে আছি’ 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
‘সাকিবের ফেরার অপেক্ষায় অধীর আগ্রহে বসে আছি’  নাজমুল হাসান পাপন/ছবি: শোয়েব মিথুন

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে বাকি আর মাত্র মাস দুয়েক। ফলে বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফরেই দেখা যেতে পারে তাকে।

দেশ সেরা অলরাউন্ডারকে ফের জাতীয় দলের জার্সিতে দেখার জন্য জন্য অপেক্ষা করছে দেশের সব ক্রিকেটপাগল মানুষ। অধীর আগ্রহে অপেক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

শনিবার (১৫ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরে সাকিবের ফিরতে বাধা নেই। শুধুমাত্র ফিটনেস টেস্ট পার হতে হবে।

পাপন বলেন, 'যেদিন ওর (সাকিবের) নিষেধাজ্ঞাটা উঠে যাবে, তারপরেই সে খেলতে পারবে। তখন থেকেই তাকে খেলানোর জন্য বিবেচনা করা হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি কবে ফিরবে। কিন্তু ওর ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। এজন্য যেভাবে অনুশীলন করা দরকার... এখনতো করতে পারছে না। এ কারণে সে বিকল্প চিন্তা-ভাবনা করেছে। আমার সঙ্গে কথা বলেছে। শেষ যখন কথা হল তখন বলেছে এ মাসের শেষদিকে চলে আসবে। আর আশা করছি ও ফিট থাকবে, এবং দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিতে পারবে। '

সাকিবের ফেরার ব্যাপারে বিসিবি সভাপতি এতটাই আগ্রহী যে তিনি ব্যক্তিগত ভাবে চান সাকিব যেন আগেই শ্রীলঙ্কা চলে যান। তার এই কথাতেই স্পষ্ট যে শ্রীলঙ্কা সফরে সাকিবকে দলে পেতে কতটা আগ্রহী বিসিবি।

পাপন বলেন, 'সাকিব বিসিবির সঙ্গে অনুশীলন করতে পারবে না, কিন্তু অন্য কোনো দল পেলে খেলতে পারবে। উদাহরণ হিসেবে আমি বলছি যদি সে কোথাও সুযোগ পায়, সেখানে খেলতে পারবে। কিন্তু বিসিবির কারও সঙ্গে খেলতে পারবে না। তবে এখন থেকেই আমরা দেখবো। আইন অনুসারেই সে আমাদের ফিজিও, কোচের সঙ্গে আলাদা আলাদা করে কাজ করতে পারবে। তাকে তো ফিটনেস টেস্ট দিতে হবে। আর আমরা তাকে আগেই শ্রীলঙ্কায় যেতে বলবো। ওখানেও তাকে পর্যবেক্ষণ করা যাবে। এসব নিয়েই আলাপ আলোচনা হচ্ছে। ’ 

আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে টাইগাররা। ২৪ অক্টোবর টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa