ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

খেলা

বার্সার সর্বশেষ ৭৪ বছরের ইতিহাসে সবচেয়ে বাজে ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
বার্সার সর্বশেষ ৭৪ বছরের ইতিহাসে সবচেয়ে বাজে ম্যাচ

ভয়াবহ এক রাত কাটাল বার্সেলোনা। নিজেদের ইউরোপিয়ান ইতিহাসে তো বটেই অন্য অনেক প্রতিযোগিতার রেকর্ডেও সবচেয়ে বাজে ম্যাচটি খেললো স্প্যানিশ জায়ান্টরা।

তবে দুঃখজনক হলেও সত্য বাজে এই ম্যাচের সাক্ষী হয়ে থাকলেন বার্সার ক্লাব ইতিহাসের সেরা ফুটবলার লিওনেল মেসি। গত রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছে কিকে সেতিয়েনের দল।

আর এ ম্যাচ শেষে অনেক হিসেব-নিকেশ উল্টে-পাল্টে দিয়েছে। বার্সা যেমন ইউরোপিয়ান কোনো প্রতিযোগিতায় সবচেয়ে খারাপ ম্যাচ খেলার রেকর্ড গড়লো। তেমনি বায়ার্ন চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বড় জয়ে যৌথভাবে রেকর্ড গড়ল।

এদিন জার্মান জায়ান্ট বায়ার্নের হয়ে জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। একটি করে রবের্ত লেভান্ডভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ। বার্সার হয়ে আদতে একমাত্র গোল করেন লুইস সুয়ারেস। তবে ডেভিড আলবা একটি আত্মঘাতি গোল করলে দুটি গোলের তকমা পায় বার্সা।

ইউরোপের কোনো প্রতিযোগিতায় বার্সা সর্বশেষ ৪৪ বছর আগে ৫ গোল হজম করেছিল। ১৯৭৬ সালের মার্চে তখনকার উয়েফা কাপে এক ম্যাচে বুলগেরিয়ান ক্লাব লেভস্কি সোফিয়ান কাছে ৫-৪ গোলে হেরেছিল কাতালানরা।

তবে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার লজ্জাটা ৭৪ বছরের পুরোনো। ১৯৪৬ সালে কোপা দেল রে’ ম্যাচে সেভিয়ার বিপক্ষে ৮-০ গোলে হেরেছিল বার্সা।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa