ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

খেলা

জার্মান গ্র্যান্ডমাস্টারকে হারালেন ফাহাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
জার্মান গ্র্যান্ডমাস্টারকে হারালেন ফাহাদ বাংলাদেশের আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার ফাহাদ রহমান/ছবি: সংগৃহীত

দাবা অলিম্পিয়াডের ডিভিশন টুয়ের প্রথম রাউন্ডে জার্মান গ্র্যান্ডমাস্টার লুইস অ্যাঞ্জেলকে হারিয়ে দিয়েছেন বাংলাদেশের আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার ফাহাদ রহমান।

অনলাইনে চলমান বিশ্ব দাবা অলিম্পিয়াডের ডিভিশন টুয়ের প্রথম রাউন্ডে শুক্রবার (১৪ আগস্ট) বাংলাদেশের প্রতিপক্ষ ছিল জার্মানি।

এই রাউন্ডের খেলায় হেরে গেছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। ড্র করেছেন আরেক গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার। তবে জয় ছিনিয়ে নিয়েছেন ফাহাদ রহমান।

ফাহাদ জয় পেলেও ছয় বোর্ডের খেলায় দলীয়ভাবে জার্মানির কাছে ৪.৫-১.৫ পয়েন্টে হেরে গেছে বাংলাদেশ। গ্র্যান্ডমাস্টার রিফাত ড্র করেছেন গ্র্যান্ডমাস্টার ড্যানিস ওয়াগনারের সঙ্গে। কিন্তু গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান হেরেছেন ড্যানিয়েল ফ্রিডম্যানের কাছে।  

আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, শারমিন সুলতানা শিরিন ও আহমেদ ওয়ালিজা হেরে গেছেন যথাক্রমে ফিদে মাস্টার লারা সুলশ, ফিলিজ ওসমানওদাজা এবং জানা স্নেইডারের কাছে।

বিশ্ব দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ খেলছে পুল ‘এ’তে। এই গ্রুপে বাংলাদেশ ছাড়াও আছে অস্ট্রেলিয়া, বুলগেরিয়া, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, জার্মানি, তুর্কমিনিস্তান, কিরগিজস্তান, বেলারুশ ও বেলজিয়াম।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa