ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

খেলা

সাউদাম্পটনে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
সাউদাম্পটনে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় টেস্টে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী পাকিস্তান। দিন শেষে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১২৬ রান।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। দলীয় ৬ রানের মাথায় ওপেনার শান মাসুদের উইকেট হারায় সফরকারীরা। স্কোর বোর্ডে ৬২ রান তুলতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। মধ্যাহ্ন বিরতির আগে আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

মধ্যাহ্ন বিরতির পর অধিনায়ক আজহার আলী ২০ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। ভাঙ্গে ৭২ রানের দ্বিতীয় উইকেট জুটি। ২ উইকেটে ৮৫ রান তোলার পর বৃষ্টির কারণে আবার খেলা বন্ধ হয়ে যায়। দ্বিতীয় সেশনে বৃষ্টির কারণে আর খেলা শুরু করা যায়নি।

চা বিরতির পর খেলা আবার শুরু হলে অর্ধশতক তুলে নেন ওপেনার আবিদ আলী। তবে ইনিংসটাকে বড় করতে পারেনি তিনি। ৬০ রান করে বিদায় নেন। আসাদ শফিক ৫ রান করে আউট হয়ে ব্যর্থতার পরিচয় দেন। ১১ বছর পর টেস্ট দলে জায়গা পেয়েও তা কাজে লাগাতে পারেনি ফাওয়াদ আলম। শূন্য রান করে আউট হন তিনি। ১২০ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান।

৫ উইকেটে ১২৬ রান তোলার পর তৃতীয় দফায় বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। তবে এরপর খেলা শুরু করা না গেলে প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করা হয়। বাবর আজম ২৫ ও মোহাম্মদ রিজওয়ান ৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ২টি এবং স্টুয়ার্ট ব্রড, স্যাম কারান ও ক্রিস ওকস ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
আরএআর/জেআইএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa