ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

খেলা

রোনালদো, ইতো, মিলিতোর পাশে বসলেন লুকাকু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
রোনালদো, ইতো, মিলিতোর পাশে বসলেন লুকাকু রো

ইউরোপা লিগে গেতাফেকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। আর সেই ম্যাচে প্রথম গোলটি করে নেরাজ্জুরিদের সাবেক তিন তারকা রোনালদো লিমা, স্যামুয়েল ইতো এবং দিয়েগো মিলিতোর পাশে বসলেন রোমেলু লুকাকু।

 

চলতি মৌসুমে ইন্টারের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে বেলজিয়ান স্ট্রাইকারের এটি ৩০তম গোল। যার মধ্যে সিরি’আ লিগে করেছেন ২৩টি। এবারই প্রথমবার ৩০ গোলের মাইলফলকে পা রাখলেন তিনি। এর আগে পেশাদারি ক্যারিয়ারের এক মৌসুমে তার সর্বোচ্চ গোল ছিল ২৭টি। যা এসেছিল ২০১৭/১৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে।  

২০১০/১১ মৌসুমে ইন্টারের হয়ে ৩৭ গোল করেছিলেন ইতো। সেবার ঐতিহাসিক ট্রেবলও জিতেছিল ইতালিয়ান ‍জায়ান্টরা। ক্যামরুনের সাবেক স্ট্রাইকারের পরে এবারই প্রথম ইন্টারের জার্সিতে ৩০ গোলের ঘরে পা রাখলেন লুকাকু। যা এসেছে তার সান সিরোতে আসার প্রথম মৌসুমেই।  

এছাড়া লুকাকু বসেছেন মিলিতো ও রোনালদোর পাশেও। ইন্টারের হয়ে গত ৩০ বছরে ৩০ গোল করা বাকি দু’জন হলেন মিলিতো ও রোনালদো। বার্সেলোনা ছেড়ে ইন্টারে যোগ দেওয়া প্রথম মৌসুমেই এই মাইলফলকে পা রাখেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো।  

কেবল রোনালদো, ইতো ও মিলিতো নয়, গেতাফের বিপক্ষে প্রথমার্ধে করা গোলটির সুবাদে লুকাকু স্থান পেয়েছেন অ্যালেন শিয়েরারের পাশেও। নিউক্যাসল এবং ব্ল্যাকবার্নের কিংবদন্তি ইংলিশ স্ট্রাইকার ২০০৫ সালে ৯ ম্যাচে ১১ গোল করেছিলেন ইউরোপা লিগে। এবার একই টুর্নামেন্টে টানা ৮ ম্যাচে গোল করে শিয়েরার রেকর্ড ছুঁলেন লুকাকু।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa