ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

পরলোকে বিসিবির সিইও মঞ্জুর আহমেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১২
পরলোকে বিসিবির সিইও মঞ্জুর আহমেদ

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুর আহমেদ ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিলো ৫৫ বছর।



গুলশান আজাদ মসজিদে বাদ আসর মরহুমের প্রথম নামাজে জানাযা শেষে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয় দ্বিতীয় জানাযার জন্য। সমস্ত আনুষ্ঠানিকতা শেষে বনানী কবরস্থানে বাবার কবরে রাখা হবে মঞ্জুর আহমেদের মরদেহ।

বিসিবির মহা-ব্যবস্থাপক নিজামউদ্দিন চৌধুরী সুজন বাংলানিউজকে জানান, সোমবার রাতে আন্তঃমন্ত্রনালয় বৈঠকের প্রস্তুতি নিয়ে বাসায় ফেরেন বিসিবি সিইও। মঙ্গলবার সকাল গড়িয়ে গেলেও জেগে না উঠায় বাসার দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে তাঁকে অচেতন অবস্থায় পাওয়া যায়। বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী তাঁর মৃত্যু নিশ্চিত করলেও অ্যাপোলো হাসপাতাল থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। দেবাশিস জানান,‘সকালে (মঙ্গলবার) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন মঞ্জুর আহমেদ। ’
 
মঞ্জুর আহমেদ স্বপরিবারে কানাডা প্রবাসী হলেও বিসিবি’র চাকরি সূত্রে ঢাকায় থাকতেন। বনানী ওল্ডডিওএইচএসে বোনের বাসায় থাকতেন তিনি।  

মোহামেডান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মঞ্জুর বিসিবি একাদশের হয়ে ১৯৭৭ সালে আমন্ত্রিত এমসিসির বিপরীতে খেলেছেন। ২০১০ সালের আগস্টে বিসিবির নিয়োগ পাওয়ার আগে ব্রুনাই ক্রিকেট এসোসিয়েশনের সিইও হিসেবে লম্বা সময় দায়িত্ব পালন করেন। এশিয়ান ক্রিকেট কাউন্সিলে নির্বাহী কমিটির সদস্য পদেও দায়িত্ব পালন করেছেন মঞ্জুর আহমেদ।  

ক্রীড়া অন্তঃপ্রাণ পরিবারে জন্ম নেওয়ায় খেলাধুলা তাদের রক্তে মিশে ছিলো। তারা চার ভাই-ই ক্রিকেটার ছিলেন। জাতীয় দলের ভিডিও এনালিস্ট নাসির আহমেদ তার ছোট ভাই।

তার মৃত্যুতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফ্রেঞ্জাইজি নিলামে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রকাশ করা হয়। সব ধরণের আড়ম্বরও পরিহার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।