ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

খেলা

উইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ স্থগিত করলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
উইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ স্থগিত করলো অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তাবিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার (০৪ আগস্ট) আলোচনার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড।

 

দু’দলের সিরিজটি হওযার কথা ছিল অক্টোবরের প্রথম সপ্তাহে। টাউন্সভিল, কেয়ার্নস এবং গোল্ড কোস্টে যথাক্রমে ৪, ৬ ও ৯ অক্টোবর ছিল সময়সূচি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এই সিরিজ আয়োজনের কথা ছিল। তবে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় এই বিশ্বকাপ এক বছর পিছিয়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।  

এই সিরিজ বাতিলের কারণে গোল্ড কোস্টের বিল পিপেন ওভাল স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেক পিছিয়ে গেলো। সেই সঙ্গে বাড়লো কেয়ার্নসের দ্য কাজালি স্টেডিয়ামের অপেক্ষাও। এই স্টেডিয়ামে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ১৬ বছর আগে, অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কার টেস্ট।  

প্রসঙ্গক্রমে, ভারত যথাক্রমে ১১, ১৪ ও ১৭ অক্টোবর তিনটি টি-২০ ম্যাচ খেলার পরিকল্পনা করেছে। এরপর আন্তর্জাতিক কোনো সূচি নেই বললেই চলে। যার কারণে সেপ্টেম্বর-নভেম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন নিয়েও পুনরায় কাজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa