ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

খেলা

পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ট্রটকে ব্যাটিং পরামর্শক করলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ট্রটকে ব্যাটিং পরামর্শক করলো ইংল্যান্ড জোনাথন ট্রট

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য নিজেদের সাবেক ব্যাটসম্যান জোনাথন ট্রটকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। দু’দলের প্রথম টেস্ট শুরু হবে বুধবার (০৫ আগস্ট), ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

 

ট্রট ছাড়াও ইংলিশদের কোচিং সেট-আপে যোগ দিচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক স্পিনার জিতান প্যাটেল এবং ওয়ার্কশায়ারের সাবেক পেসার গ্রায়েম ওয়েলচ।  

ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্ট খেলা ট্রট সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ২০১৮ সালে। ৩৯ বছর বয়সী সাবেক ওয়ার্কশায়ার ব্যাটসম্যান প্রথম শ্রেণির ক্যারিয়ারে প্রায় ১৯ হাজার রান করেছেন।  

আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয় ২০০৯ সালে। অভিষেকেই সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে ইংল্যান্ডকে অ্যাশেজ জেতাতে অবদান রাখেন ট্রট।  

ইংল্যান্ড যেবার টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠে, সে দলের সদস্য ছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১১ সালে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত করে ট্রটকে।  

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। সাদা পোশাকের ক্রিকেটে ৪৪.০৮ গড়ে ৩৮৩৫ রান করেছেন ট্রট। ওয়ানডে ক্রিকেটে ৬৮ ম্যাচ খেলে ৫১.২৫ গড়ে করেছেন ২৮১৯ রান।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa