ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অবশেষে করোনামুক্ত হারিস রউফ, যাচ্ছেন ইংল্যান্ডে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
অবশেষে করোনামুক্ত হারিস রউফ, যাচ্ছেন ইংল্যান্ডে হারিস রউফ/ছবি: সংগৃহীত

এক মাসেরও বেশি সময় অপেক্ষার পর অবশেষে করোনামুক্ত হয়েছেন পাকিস্তানি পেসার হারিস রউফ। ফলে খুব শিগগিরই ৩ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে থাকা পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

ইংল্যান্ড সফরের পাকিস্তান স্কোয়াডের সদস্য ছিলেন হারিস। কিন্তু সফরের আগে করা করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ার পর দলের সঙ্গে যাওয়া হয়নি তার। এরপর এক মাসে আরও ৪ বার পরীক্ষা করানোর পরও তার করোনা পজিটিভ আসে।

কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী, ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে যোগ দিতে হলে টানা দু’বার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে। বৃহস্পতিবার (৩০ জুলাই) তার দ্বিতীয় পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। অবাক করা ব্যাপার হলো, পুরো এক মাসে একবারও রউফের শরীরে কোনো লক্ষণ দেখা যায়নি।

বারবার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার প্রেক্ষিতে হারিস রউফের ব্যাকআপ হিসেবে পেসার মোহাম্মদ আমিরকে ইংল্যান্ডের পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আমির সম্প্রতি দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন। ওই সময়টা পরিবারের পাশে থাকার জন্য নিজেকে ইংল্যান্ড সফর থেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। কিন্তু তার স্ত্রী সন্তান জন্ম দেওয়ার পর ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নেন আমির। তবে আমিরের কারণে হারিসের দলে যোগ দেওয়ায় কোনো সমস্যা হবে না।

আগস্টের ৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজকে সামনে রেখে এরইমধ্যে ২০ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান। ওই দলে রউফের নাম নেই। তবে ২৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের দলে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

চলতি সপ্তাহে এক অবাক করা ঘটনায় জড়ায় রউফের নাম। এক পাকিস্তানি ভক্ত করোনা আক্রান্ত হারিসের সংস্পর্শে আসেন এবং তার সঙ্গে সেলফিও তুলে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্টও করেন। ওই ভক্ত পরে বুঝতে পারেন, করোনা আক্রান্ত হওয়ার কারণেই ইংল্যান্ড সফরে যেতে পারেননি রউফ। এ নিয়ে সমালোচিতও হন এই পেসার।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।