ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিপিএল ফ্রেঞ্চাইজ নিলাম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১২
বিপিএল ফ্রেঞ্চাইজ নিলাম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র রূপরেখা উন্মোচন হয়ে গেছে। এখন বাস্তবায়নের পালা।

কাজে কতটা অগ্রগতি হয়েছে তা বোঝা যাবে মঙ্গলবারই। বিপিএলের প্রতি আগ্রহের প্রতিফলনও পাওয়া যাবে ফ্রেঞ্চাইজি নিলামে। মঙ্গলবার ওয়েস্টইন হোটেলের বলরুমে বেলা ১১টা থেকে নিলাম হবে।

নিলামে অংশগ্রহণের জন্য নয়টি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শফিকুর রহমান মুন্না। ৫ হাজার মার্কিন ডলার দিয়ে ফরম কিনতে হয়েছে ফ্রেঞ্চাইজে আগ্রহী কর্পোরেট প্রতিষ্ঠানকে। ছয় বিভাগের দলগুলো কেনাবেচা হবে নিলামে যে সব কর্পোরেট প্রতিষ্ঠান অংশ গ্রহণ করবে। নিলামের নূন্যতম মূল্য ধরা হয়েছে আট কোটি টাকা। বেঁধে দেওয়া নূন্যতম মূল্য পেলেও গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টে নিলাম থেকে আয় করবে ৪৮ কোটি টাকা।

ফ্রেঞ্চাইজরা দলগুলো কিনে নিলেই জমে উঠবে বিপিএল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন। সব কিছু ঠিক থাকলে ১৯ জানুয়ারি ঢাকায় হবে ক্রিকেটারদের নিলাম। দেশের এবং বিদেশের ৮০ জন করে ক্রিকেটারকে নিলামে তোলা হবে। প্রতিটি দল নয়জন করে বিদেশি টানতে পারবে। খেলাতে পারবে পাঁচজনকে। ছয়জন করে খেলবে বাংলাদেশের ক্রিকেটার।

বাংলাদেশের ৮০ জন ক্রিকেটারকে বাছাই করা হলেও তা প্রকাশ করা হয়নি। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু ভারত থেকে ফিরলে তা প্রকাশ করা হবে বলে জানান সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর। বিসিবি থেকে চার সদস্যের একটি প্রতিনিধি দল ভারত গেছেন বিপিএলে তাদের খেলোয়াড় পেতে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।