ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের অপরিবর্তিত টেস্ট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের অপরিবর্তিত টেস্ট দল ঘোষণা ইংল্যান্ড টেস্ট দল

পিছিয়ে পড়েও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দ তরতাজা থাকতেই আরেক সফরকারী দল পাকিস্তানের বিপক্ষে অপরিবর্তিত ১৪ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ইংলিশরা।

 

উইন্ডিজের বিপক্ষে যে দল ছিল সে স্কোয়াডই থাকছে মিসবাহ-উল-হকের দলের বিপক্ষে।  তিনটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে গত মাস থেকে ইংল্যান্ড সফরে আছে পাকিস্তান। দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ০৫ আগস্ট (বুধবার), ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

এই ম্যানচেস্টারে অলরাউন্ডার বেন স্টোকস ও পেসার স্টুয়ার্ট ব্রডের নৈপুণ্যে পরপর দুই টেস্ট জিতে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জিতে নেয় জো রুটের দল। অথচ সাউদ্যাম্পটনে সিরিজে প্রথম ম্যাচ জিতে এগিয়ে গিয়েছিল জেসন হোল্ডাররা। তবে পরের দুই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি উইন্ডিজ।  

ব্রড ছাড়াও ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জিততে সাহায্য করেছেন স্কোয়াডের ছয় পেসারই। তারাও আছেন দলে। এছাড়া আছেন স্পিনার ডম বেস। তবে জায়গা মূল দলে জায়গা হয়নি তার কাউন্টি সতীর্থ জ্যাক লিচের। ২৯ বছর বয়সী স্পিনারকে রাখা হয়েছে রিজার্ভ প্লেয়ার হিসেবে।  

১৪ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি জো ডেনলিরও। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টে অনুজ্জ্বল পারফর্ম্যান্সের কারণে সিরিজের শেষ দুই টেস্টে জায়গা হারান তিনি। এবার বাদ পড়লেন পাকিস্তানের বিপক্ষে সিরিজেও।  

ইংল্যান্ড টেস্ট স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডাসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস, ‍মার্ক উড।  

রিজার্ভ খেলোয়াড়: জেমস ব্রাসি, বেন ফোকস, জ্যাক লিচ ও ড্যান লরেন্স।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।