ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

খেলা

বরখাস্ত হলেন আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
বরখাস্ত হলেন আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্টানিকজাই/ছবি: সংগৃহীত

দুর্নীতি, অব্যবস্থাপনা ও বোর্ড ম্যানেজারদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে বরখাস্ত হয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্টানিকজাই। সোমবার (২৭ জুলাই) এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে এসিবি।

অনেকবার মৌখিক এবং লিখিতভাবে সতর্ক করার পরও নিজেকে না বদলানোয় বরখাস্তের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এসিবি। বোর্ডের চেয়ারম্যান ফারহান ইউসুফজাই ২৯ জুলাইয়ের মধ্যে লুতফুল্লাহকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দিয়েছেন। লুতফুল্লাহ’র সম্ভাব্য উত্তরসূরি হতে যাচ্ছেন বোর্ড কর্মকর্তা ইনামুল্লাহ শিরজাদ।

এদিকে ২০১৮ সালে গাজী আমানুল্লাহ খান লিস্ট-এ টুর্নামেন্ট চলাকালীন ভুয়া নথি পেশ ও জালিয়াতির অভিযোগে সাবেক ঘরোয়া ক্রিকেট ম্যানেজার হাস্তি গুলের চুক্তিও বাতিল করেছে এসিবি।  

এসিবি’র মানবসম্পদ বিষয়ক নীতির ধারা-৬ অনুযায়ী বোর্ডের সঙ্গে জড়িত কারো বিরুদ্ধে দুর্নীতি কিংবা এধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে যে শাস্তিমূলক ব্যবস্থার কথা বলা হয়েছে সেটাই প্রয়োগ করা হলো দুই দুই শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে।

এসিবি’র পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, এরপর বোর্ডের নির্বাহী পরিচালক পদে নিয়োগের ক্ষেত্রে উন্মুক্ত প্রতিযোগিতার ব্যবস্থা করা হবে। উপযুক্ত প্রার্থীকে নিয়োগের ক্ষেত্রে বোর্ডের নিয়মকানুনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa