ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

খেলা

ছুটি শেষ, চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি শুরু মেসিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
ছুটি শেষ, চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি শুরু মেসিদের অনুশীলনে বার্সা/ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগার মৌসুম শেষে পাওয়া ছুটি শেষ। তাই চ্যাম্পিয়নস লিগের লড়াইকে সামনে রেখে অনুশীলনে ফিরেছে বার্সেলোনা।

 

এবারের লা লিগার শিরোপা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ঘরে যাওয়ায় এমনিতেই মানসিকভাবে বাজে অবস্থায় ছিল বার্সেলোনার খেলোয়াড়রা। এজন্য মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে খেলোয়াড়দের ছুটি দিয়ে দেন কোচ কিকে সেতিয়েন। এর মধ্যে মানসিক প্রশান্তি খুঁজে পেতে আবার স্পেন ছেড়ে ব্যালিয়ারিক দ্বীপপুঞ্জে ভ্রমণে যান লিওনেল মেসি, লুইস সুয়ারেস এবং মার্ক আন্দ্রে টের স্টেগান।  

ছুটি শেষে দলের খেলোয়াড়দের পরের লড়াইগুলোর জন্য চাঙ্গা রাখাই সেতিয়েনের জন্য সবচেয়ে জরুরি হয়ে পড়েছে। কারণ, লা লিগায় ব্যর্থতা ভোলার জন্য চ্যাম্পিয়নস লিগ জেতা ছাড়া আর কোনো উপায় নেই বার্সার সামনে। আগস্টের প্রথম সপ্তাহেই নাপোলির বিপক্ষে শেষ ষোলোর মহা গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে হবে বার্সাকে। এরপর পরের রাউন্ডের জন্য সম্ভাব্য লিসবন সফর। সবমিলিয়ে বার্সার সামনে কঠিন সময় অপেক্ষা করছে।

এবারের চ্যাম্পিয়নস লিগ বার্সার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে সেতিয়েনের জন্য তা আরও বেশি। কারণ, চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হলে এমনকি বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউ’র পক্ষেও সেতিয়েনের চাকরি বাঁচানো সম্ভব হবে না। পূর্বসূরি আর্নেস্তো ভালভার্দের স্টাইল ফলো করে সফল হতে পারছেন না সেতিয়েন। খেলোয়াড়রা এখনও তাকে সমর্থন করছেন বলেই চাকরিটা টিকে আছে তার। তবে ইউরোপ সেরার লড়াইয়ে ব্যর্থতার চরম মূল্য দিতে হবে তাকে। বড় ক্ষতি হয়ে যেতে পারে বার্সারও। বিশেষ করে মেসিকে ধরে রাখা ওই সময় স্যতিকার অর্থেই কঠিন হয়ে যাবে কাতালান জায়ান্টদের পক্ষে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa