ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

খেলা

পাকিস্তানের সংক্ষিপ্ত টেস্ট দল ঘোষণা, ফিরলেন ওয়াহাব রিয়াজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
পাকিস্তানের সংক্ষিপ্ত টেস্ট দল ঘোষণা, ফিরলেন ওয়াহাব রিয়াজ ওয়াহাব রিয়াজ

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ঘোষিত পাকিস্তানের ২০ সদস্যের সংক্ষিপ্ত দলে জায়গা পেয়েছেন ওয়াহাব রিয়াজ। সোমবার (২৭ জুলাই) দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই অভিজ্ঞ বাঁ-হাতি পেসার গত বছর অনির্দিষ্ট সময়ের জন্য টেস্ট ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। তবে গত জুনে পুনরায় লাল বলের ক্রিকেটে ফেরার ইচ্ছা প্রকাশ করেন তিনি। রিয়াজের মতো একই পথ অনুসরণ করে টেস্ট থেকে বিরতি নেন মোহাম্মদ আমির। তবে তিনি যুক্তরাজ্যে পাকিস্তান ক্যাম্পে আছেন। অবশ্য টেস্ট দলে নেই আমির।  

২০১৮ সালের অক্টোবরের শেষ টেস্ট খেলেছিলেন রিয়াজ। এবার তিনি মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, উসমান শিনওয়ারি, শাহিন আফ্রিদি, সোহেল খান এবং ফাহিম আশরাফদের নিয়ে গড়া পেস বিভাগে যোগ দিলেন। এছাড়া অভিজ্ঞ ইয়াসির শাহ’র সঙ্গে পাকিস্তান তাদের স্পিন আক্রমণে রেখেছে অভিষেকের অপেক্ষায় থাকা দুই স্পিনার ৩২ বছর বয়সী ইমরান খান জুনিয়র ও কাশিফ ভাট্টিকে।  

এছাড়া দলে জায়গা পেয়েছেন আবিদ আলী। আন্ত-স্কোয়াড ম্যাচে শর্ট-লেগে ফিল্ডিং করার সময় তাকে বাঁচিয়ে দিয়েছিল হেলমেট। নয়তো এতদিন বড় চোট নিয়ে মাঠের বাইরে থাকতে হতো। তবে জায়গা হয়নি ব্যাটিং অনুশীলনের সময চোট পাওয়া খুশদিল আদিলের। চোটের কারণে তিন সপ্তাহের বিশ্রামে আছেন তিনি।  

এছাড়া মিসবাহ-উল-হক তার সংক্ষিপ্ত দলে উইকেটরক্ষক হিসেবে রেখেছেন দু’জনকে। সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ এবং মোহাম্মদ রিজওয়ান।  

এদিকে, ইংলিশ সফরে থাকা ২৯ সদস্যের বাকি ৯জনকে টি-টোয়েন্টির জন্য রেখে দিয়েছে পাকিস্তান। ফখর জামান, হায়দার আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন ও মুসা খান অনুশীলন করছেন টি-টোয়েন্টি সিরিজের জন্য। ম্যানচেস্টারে ০৫ আগস্ট থেকে শুরু হওয়া তিন টেস্ট সিরিজের পর তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।  

পাকিস্তানের ২০ সদস্যের সংক্ষিপ্ত দল: আজহার আলী (অধিনায়ক) বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান (সিনিয়র), কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।  

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa