ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ না জেতার অতৃপ্তি ক্যালিসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১২
বিশ্বকাপ না জেতার অতৃপ্তি ক্যালিসের

কেপ টাউন: আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারের প্রায় ১৭ বছর পার করেছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। এই লম্বাসময়ে ঈশ্বর তাকে দুহাত ভরে দিয়েছেন।

তারপরও আপেক্ষ আছে। এখনও বিশ্বকাপ জেতেনি তার দল।

টেস্ট ও ওয়ানডে মিলে ৫৮টি শতক করেছেন ক্যালিস। দুই ধরনের ক্রিকেটে তার সংগ্রহ ২৩ হাজার ৬৩২ রান। এছাড়া ৫৪০টি উইকেটও নিয়েছেন এই অলরাউন্ডার। এত কিছুর পরও অতৃপ্ত ওই বিশ্বকাপ না জেতা। পাঁচবার বিশ্বকাপ খেলেও শিরোপার স্বাদ নিতে পারেননি।

স্পোর্টস টোয়েন্টিফোরকে এক সাক্ষাৎকারে ক্যালিস,‘আমার বড় স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ জেতা, মনে হয় পূরণ হবে না। তবে সময় বলে দিবে স্বপ্ন পূরণের সুযোগটি আবার পাব কিনা। ’

বিশ্বকাপে দ.আফ্রিকাকে অপয়া বললেও খুব বেশি অত্যুক্তি হবে না। বরাবরই প্রতিযোগিতায় ফেভারিটের তকমা নিয়ে খেলতে এলেও প্রতিবারই তারা বাদ পড়েছে ফাইনালের আগে। ১৯৯৯ সালের বিশ্বকাপে প্রোটিয়াসরা সেমিফাইনালে বিদায় নেয় অস্ট্রেলিয়ার সঙ্গে নাটকীয় ড্র দিয়ে। সর্বশেষ ২০১১’র বিশ্বকাপে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কোয়ার্টার ফাইনালে হেরে যায় অপ্রত্যাশিত ভাবে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।