ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

খেলা

ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিন বৃষ্টিতে পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিন বৃষ্টিতে পরিত্যক্ত

সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিন (২৭ জুলাই) বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি। ফলে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্টের এদিনটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়ারা।

এর আগে তৃতীয় দিন সিরিজ জিততে ৩৯৯ রানের পাহাড়সম টার্গেট নিয়ে মাঠে নামে উন্ডিজ। কিন্তু ইংল্যান্ডের দেওয়া টার্গেট তাড়া করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে ক্যারিবিয়ানরা।

ম্যানচেস্টারে দ্বিতীয় ইনিংস শুরু করে স্কোরবোর্ডে মাত্র ১০ রান যোগ করতেই দুই টপ-অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বসে সফরকারী দল। চতুর্থ দিন ব্যাটিংয়ে শুরু করার কথা ছিল উইন্ডিজের দুই ব্যাটসম্যান ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট (২) ও শাই হোপ (৪)।

দিনের শেষদিকে আবারও অগ্নিমূর্তি ধারন করেন স্টুয়ার্ট ব্রড। তার জোড়া আঘাতে দলকে খাদের কিনারে ঠেলে দিয়ে সাজঘরে ফেরেন জন ক্যাম্পবেল (০) ও কেমার রোচ (৪)। এর আগে ৬ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস একাই ধ্বসিয়ে দিয়েছিলেন এই ইংলিশ পেসার। এই নিয়ে টেস্ট ক্যারিয়ারে ৪৯৯ উইকেট পেলেন ব্রড। প্রথম টেস্টে দলের বাইরে থাকলেও শেষ দুই ম্যাচে ১৪ উইকেট নিয়ে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনি।

জয় পেতে হলে ম্যানচেস্টারে চলমান সিরিজের শেষ ম্যাচে আরও ৩৮৯ রান করতে হবে উইন্ডিজকে। প্রথম ইনিংসে তারা অলআউট হয়েছিল মাত্র ১৯৭ রানে। আর সিরিজ জিততে ইংলিশদের চাই ৮ উইকেট।

প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট হওয়া ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২৬ রান করে ৩৯৯ রানের টার্গেট দিয়ে ইনিংস ঘোষণা করে। তৃতীয়দিন ব্যাটিংয়ে ক্যারিবিয়ানদের পরীক্ষা নেন ইংলিশদের তিন টপ-অর্ডার ব্যাটসম্যান।  

রোরি বার্নস, ডম সিবলি ও জো রুট তিনজনই পেয়েছেন ফিফটি। তার মধ্যে সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে রোস্টন চেজের বলে বার্নস আউট হওয়ার পরপরই ইনিংস ঘোষণা করে ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক রুট।  

দু’দলের তিন টেস্টে এখন পযর্ন্ত সমতা রয়েছে ১-১ ব্যবধানে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa