ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

খেলা

মেসির ভক্ত হলেও রোনালদোর ব্যক্তিত্বকে অনুসরণ করেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
মেসির ভক্ত হলেও রোনালদোর ব্যক্তিত্বকে অনুসরণ করেন সাকিব সাকিব ও এক ছবিতে রোনালদো-মেসি

প্রিয় ‍ফুটবলার কে? এমন প্রশ্নে অনেকের উত্তর হবে লিওনেল মেসি বা ক্রিস্টিয়ানো রোনালদো।  

তবে একজন আছে যিনি গ্রহের দুই সেরা ফুটবলারকে এক সঙ্গে ধারণ করেন নিজের ভেতর।

তিনি বাংলাদেশের ক্রিকেটের তো বটে, বিশ্বেরও সেরা অলরাউন্ডারদের একজন, সাকিব আল হাসান।  

ফ্যান হিসেবে মেসির ভক্ত সাকিব। অনুপ্রেরণাও নেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড থেকে। তবে ব্যক্তিত্ব হিসেবে ৩৩ বছর বয়সী অলরাউন্ডারের পছন্দ রোনালদো।  

জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গারের সুনাম আছে অধ্যাবসায়ের জন্য। প্রতিভা, প্রতিজ্ঞা এবং কঠোর পরিশ্রমের সমন্বয়ে ৩৫ বছর বয়সেও ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলের সেরা তারকা তিনি।  

সাকিবের ব্যক্তিত্বও যেন রোনালদোর মতোই তীক্ষ্ণ। কঠোর পরিশ্রম ও মানসিক মনোবলে নিজেকে তিনি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। মিলেছে সেরা অলরাউন্ডারের তকমা। সাকিবের হার না মানা মানসিকতার পরিচয় কেবল মাঠে নয়, মাঠের বাইরেও পাওয়া যায়। আপাতত তিনি এক বছরের জন্য নিষেধাজ্ঞায় আছেন ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায়।  

তবে শিগগিরই শেষ হতে যাচ্ছে সেই নিষেধাজ্ঞা। এরপর তিনি নেমে পড়বেন মাঠে ফেরার যুদ্ধে। সেই লড়াইয়ে যে জিতবেন তার আশাও রাখেন সাকিব। যে কারণে ইঙ্গিত দিলেন, মেসির মতো সৃজনশীলের ভক্ত হলেও অধ্যবসায়ী রোনালদোর ব্যক্তিত্বকে অনুসরণ করে সবকিছু জয় করতে চান তিনি।  

সোমবার (২৭ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসি-রোনালদোকে ধারণ করার বিষয়টি জানালেন সাকিব নিজেই। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে মেসি-রোনালদো ছবিকে একসঙ্গে জুড়ে দিয়ে তিনি ক্যাপশনে লেখেন, ‘একজন ফুটবল ফ্যান হিসেবে মেসির ভক্ত আমি, উনিই আমার প্রেরণা। তবে, ব্যক্তিত্বের ধরন অনুযায়ী আমি অনেকটা রোনালদোর মতোই। অধ্যবসায় বলুন কিংবা আচরণ অথবা প্রতিজ্ঞার জায়গাটাতে রোনালদোর সাথেই বেশি মেলাতে পারি নিজেকে। ’

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa