ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ক্যারিবিয়ানদের গুটিয়ে বড় লিডের পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
ক্যারিবিয়ানদের গুটিয়ে বড় লিডের পথে ইংল্যান্ড রানআউটের চেষ্টা করছেন ক্যারিবিয়ানদের বদলি উইকেটরক্ষক জশুয়া দা সিলভা

তৃতীয়দিনে বোলিংয়ের পর ব্যাটিংয়েও দাপট দেখাচ্ছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী টেস্টে বড় লিড দেওয়ার পথে হাঁটছে স্বাগতিকরা।

 

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংস শুরু করে বিনা উইকেটে ১১৪ রান করেছে ইংলিশরা। লিড নিয়েছে ২৮৬ রানের। ব্যাটিংয়ে আছেন দুই ওপেনার রোরি বার্নস (৫০) ও ডম সিবলি (৫৬)। ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয় ৩৬৯ রানে। ১৭২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তারা।  

এর আগে ম্যানচেস্টারে রোববার (২৬ জুলাই) দিন শুরুর কয়েক ঘণ্টার মধ্যে আবারও ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলে ইংলিশরা। দ্বিতীয়দিনের মতো তৃতীয়দিনেও স্টুয়ার্ট ব্রডের ঝড়ে তছনছ হয়ে যায় সফরকারীদের ব্যাটিং লাইন-আপ।  

আগেরদিনের ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানে ব্যাটিংয়ে নামা উইন্ডিজ প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৯৭ রানে। ব্রড ১৪ ওভারে ৩১ রান দিয়ে একাই নিয়েছেন ৬ উইকেট। টেস্ট ক্যারিয়ারে এটি তার ১৮তম পাঁচ উইকেট শিকার। আগেরদিন ৩ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের একাই খাদের কিনারে ঠেলে দিয়েছিলেন তিনি।  

সতীর্থদের ব্যর্থতার দিনে লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন জেসন হোল্ডার। তবে ফিফটি থেকে চার রান দূরে থাকতে ব্রডের এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। অবশ্য এদিন একটি মাইলফলক স্পর্শ করেছেন উইন্ডিজ অধিনায়ক। ক্যারিবিয়ানদের মধ্যে গারফিল্ড সোবার্স এবং কার্ল হোপারের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ১০০ উইকেট ও ২০০০ ঘরে পা দিয়েছেন তিনি।  

দু’দলের তিন টেস্ট সিরিজ সমতায় আছে ১-১ ব্যবধানে।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।