ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

খেলা

অনেকগুলো ৫০ বা ১০০ মিস হয়ে যাচ্ছে: মুশফিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
অনেকগুলো ৫০ বা ১০০ মিস হয়ে যাচ্ছে: মুশফিক মুশফিকুর রহিম। ফাইল ফটো

করোনা ভাইরাসের কারণে চার মাসেরও বেশি সময় ধরে সব ধরনের ক্রিকেট স্থগিত থাকার পর গত ০৮ জুলাই থেকে মাঠে গড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে বাংলাদেশ কবে আন্তর্জাতিক ম্যাচ খেলবে তা এখনও অনিশ্চিত।

 

বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমের বেশ আফসোস হচ্ছে ম্যাচ খেলতে না পারায়। অনেক সেঞ্চুরি, হাফ-সেঞ্চুরি মিস হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে তার কাছে।

রোববার (২৬ জুলাই) মিরপুরের হোম অব ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলনের প্রথম পর্বের শেষ দিনের অনুশীলন শেষে মুশফিক এ কথা বলেন। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে সবকিছুই মানিয়ে নিতে হবে বলে মনে করেন জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। পাশাপাশি ম্যাচ খেলার জন্য মানসিকভাবে প্রস্তুতি নেওয়া উচিৎ বলেও মনে করেন তিনি।

মুশফিক বলেন, ‘খেলা দেখলে আসলে আফসোস লাগে। সারাদিন বাসায় বসে পরিবারের সঙ্গে সময় কাটানো ও খেলাটাই দেখা হয়। একটু হলেও খারাপ লাগে, অনেকগুলো ৫০ বা ১০০ মিস হয়ে যাচ্ছে। কিন্তু চেষ্টা করছি, টিভিতে খেলা দেখে কীভাবে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করা যায়। আর সব ঠিক থাকলে সামনে আমাদের কী কী খেলা রয়েছে সেগুলো নিয়েও মানসিক প্রস্তুতি নেওয়া দরকার। এছাড়া নতুন নিয়ম, যেমন বলে অনেক কিছু ব্যবহার করা যাবেনা, ব্যাটসম্যানদেরও একটা কঠিন সময় থাকে। সবকিছু দেখে ওখান থেকেও শিক্ষার নেওয়ার চেষ্টা করছি। আমাদের আন্তর্জাতিক ক্রিকেট যখন পুনরায় শুরু হবে আবার যেন আগের অবস্থায় ফিরে যেতে পারি সেটাই চাই। ’

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa