ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বিপিএল’র জন্য ভারতে বিসিবি প্রতিনিধি দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২
বিপিএল’র জন্য ভারতে বিসিবি প্রতিনিধি দল

ঢাকা: ভারতীয় ক্রিকেটাররা না খেললে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র বাজারটা যে জমবে না তা বুঝে গেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র কর্মকর্তারা। সেজন্যই দাদাবাবুদের দরবারে ধরণা দিতে ভারত গেছেন গাজী আশরাফ হোসেন লিপু, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, মাহবুবুল আনাম ও আলী আহসান বাবু।

মাহবুবুল আনামের সঙ্গে বিপিএল’র কোন সম্পর্ক নেই। তারপরেও তাকে ভারতে নিয়ে যাওয়ার উদ্দেশ্য ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র কর্মকর্তাদের কাছ থেকে সমর্থন আদায়ের চেষ্টাতদ্বির তিনিই ভালো পারবেন। বিসিবির বর্তমান কমিটির যে কয়জন কর্মকর্তা আছেন তাদের মধ্যে মাহবুবুল আনামকেই বিসিবিআই কর্তাব্যক্তিরা আমলে নেন সম্পর্কের খাতিরে।

বিপিএল আয়োজনের দায়িত্বে থাকা গেম অন স্পোর্টস ম্যানেজমেন্ট ভারতীয় প্রতিষ্ঠান হওয়ায় একটা বাড়তি সুবিধা হয়তো থাকবে। সেখানে বিসিবি কর্মকর্তারা চেষ্টা করলে হয়তো ভারতের ঘরোয়া ক্রিকেটের ব্যস্ত সূচির ফাঁকেও প্রথম শ্রেণীর কয়েকজন ক্রিকেটারকে পাওয়া যেতে পারে।

মজার বিষয় হলো বিপিএল নিয়ে যে ভাবে প্রচার প্রচারণা চলছে তাতে ভারতীয়দের না জানার কথা নয়। অথচ এখন পর্যন্ত ভারতের কোন পর্যায়ের একজন ক্রিকেটারও বিপিএলে খেলতে আগ্রহ দেখায়নি। এরপেছনে যে অন্য কোন কিন্তু আছে ক্রিকেট বোর্ড বিষয়টি অনুধাবন করার পরই ভারতের বিমানে চেপেছেন চার সদস্যের প্রতিনিধি দল। তারা এখন দেশের জন্য সুখবর বয়ে আনলেই হয়।

বিপিএল’র খেলোয়াড় পাওয়া ছাড়াও বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালকে আইসিসির সহ-সভাপতি পদে ভারতের সমর্থন আদায়ের জন্য লবিং করবেন প্রতিনিধি দলের কর্মকর্তারা। বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর আহমেদ এবং পরিচালক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বিপিএল’র জন্য আরও তিন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন। তারা হলেন অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ম্যাকগিল, ওয়েস্ট ইন্ডিজের জেরমে টেলর এবং পাকিস্তানের ওহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।