ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বৃষ্টিতে পণ্ড ইংল্যান্ড-উইন্ডিজ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
বৃষ্টিতে পণ্ড ইংল্যান্ড-উইন্ডিজ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন বৃষ্টিতে পণ্ড ইংল্যান্ড-উইন্ডিজ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

বৃষ্টির কারণে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। ফলে আম্পায়াররা এদিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। শনিবার (১৮ জুলাই) তৃতীয় দিনের খেলায় মাঠে নামার কথা ছিল দু’দলের।

এর আগে ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় দিনটা স্মরণীয় করে রাখেন ডম সিবলি ও বেন স্টোকস। করোনা বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাসে নাম লিখিয়েছেন এই দুই ইংলিশ ব্যাটসম্যান।

প্রথম সেঞ্চুরিটা এসেছে সিবলির ব্যাট থেকে। পরে টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি উদযাপন করেন স্টোকস।

শেষদিকে ছন্নছাড়া ব্যাটিং করলেও ৯ উইকেটে ৪৬৯ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় ইংলিশরা। সিরিজ বাঁচানোর লড়াইয়ে স্বাগতিকদের জন্য স্বস্তি হচ্ছে, দ্বিতীয় শেষ করার আগেই তারা তুলে নিয়েছে ক্যারিবিয়ানদের এক উইকেট। এখন পযর্ন্ত ইংল্যান্ড এগিয়ে আছে ৪৩৭ রানে।

দ্বিতীয় দিন ৩২/১ রানে নিয়ে শেষ করে উইন্ডিজ। প্রথম ইনিংস শুরু করে দলীয় ১৬ রানে ওপেনার জন ক্যাম্পবেলকে (১২) হারায় সফরকারীরা। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামার কথা ছিল ক্যারিবিয়ানদের দুই অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ ব্রাথওয়েট (৬) ও আলঝেরি জোসেফের (১৪)।

দু’দলের তিন টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনে প্রথম টেস্টে ৬ উইকেটে হারে ইংলিশরা। সিরিজে সমতায় ফিরতে হলে দ্বিতীয় টেস্টে জয় ছাড়া কোনো বিকল্প নেই তাদের হাতে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa