ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিসিবির চিঠি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিসিবির চিঠি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্তান সফরে পাঠানোর জন্য যে তোড়জোড় চলছে তার সবই ভেস্তে যেতে পারে সরকারের সমর্থন না পেলে। দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্পর্কের সেতুবন্ধনেও চিড় ধরতে বাধ্য।



বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র উর্ধ্বতন একজন কর্মকর্তা মনেপ্রাণে চেষ্টা করছেন ক্রিকেটারদেরকে পাকিস্তানে পাঠিয়ে প্রতিশ্রুতি রক্ষা করবেন। ক্রিকেটারদের আতঙ্কের মধ্যে ঠেলে দেওয়ার আগে যে প্রক্রিয়াগুলো সেরে নেওয়া প্রয়োজন সে সবও চলছে। পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সরকারের প্রতিনিধি দল পাঠানোর আবেদন জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠিও দিয়েছে বিসিবি। সোমবার তার কার্যক্রম শুরু হবে বলে বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুর আহমেদ বাংলানিউজকে জানিয়েছেন।

আইসিসির সহ-সভাপতি পদের জন্য বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র চেয়ারম্যান জাকা আশরাফ যে নিঃশর্ত সমর্থন দিয়েছেন, কেবল নির্বোধ ছাড়া কেউ তা বিশ্বাস করবে না। যদিও বিসিবি থেকে প্রচার করা হচ্ছে কোন শর্ত দেয়নি পাকিস্তান। প্রশ্ন হতে পারে বিশ্বের অন্য কোন ক্রিকেট দল যখন পাকিস্তানে যেতে রাজি হচ্ছে না তখন বিসিবির কর্মকর্তারা কেন সেখানে দল পাঠাতে উঠেপড়ে লেগেছেন?  

যেদিন জাকা আশরাফ এবং বিসিবি সভাপতি যৌথ সংবাদ সম্মেলন করে জাতীয় দলের পাকিস্তান সফরের বিষয়ে বলেন তখনই বোঝা গেছে দ্বিপাক্ষিক স্বার্থ লুকিয়ে আছে, যা গোপন রাখছেন তারা। বিসিবি সভাপতিকে আইসিসির প্রার্থী হিসেবে সমর্থন দেওয়ার আগেই তো বাংলাদেশ দলের পাকিস্তান সফরের বিষয়টি নিয়ে মোস্তফা কামাল এবং জাকা আশরাফ সাংবাদিকদেরকে অবহিত করেন।

এপ্রিলে যাতে সফরটা হয় তার জন্য পাকিস্তান সরকার থেকে বিসিবিকে পুশ করা হচ্ছে। দেশটির সরকারের পক্ষ থেকে নিরাপত্তার বিষয়ে অনেক প্রতিশ্রুতির কথাও সংবাদমাধ্যমে প্রচার করছে। পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়েছে বাংলাদেশ দলের জন্য বুলেট এবং বোমাপ্রতিরোধক বাস সরবরাহ করবে। এর একদিন পরেই বিসিবির সভায় সিদ্ধান্ত হয় সরকারকে অনুরোধ করবে পাকিস্তানের নিরাপত্তার দিকটি খতিয়ে দেখার জন্য একটি প্রতিনিধি দল পাঠানোর জন্য!

পাকিস্তান সফরের কথা শুনে ক্রিকেটারদের মধ্যে এখনই আতঙ্ক ছড়াচ্ছে সফরের আলোচনা। জাতীয় দলের কোচিং স্টাফের মধ্যে ফিসফিস চলছে। তারা অপেক্ষা করছেন চূড়ান্ত সিদ্ধান্তের জন্য। বিসিবি থেকে যেদিন আনুষ্ঠানিক ঘোষণা আসবে তখনই বিপরীত অবস্থানে গিয়ে দাঁড়াবেন জাতীয় দলের বিদেশি স্টাফরা।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।