ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ ‘এ’ দলের কাছে ইংল্যান্ড লায়ন্সের হার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২
বাংলাদেশ ‘এ’ দলের কাছে ইংল্যান্ড লায়ন্সের হার

ঢাকা: ইংল্যান্ড লায়ন্সকে যতটা ভয়ঙ্কর মনে করা হচ্ছিলো মাঠের লড়াইয়ে তার ছায়াটুকুও পড়েনি। জোড়াতালির বাংলাদেশ ‘এ’ দলের কাছেও প্রথম ওয়ানডেতে হেরে গেছে ছয় উইকেটে।



চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পিচের চরিত্র সম্পর্কে বোধহয় পূর্বসূরিদের কাছ থেকে টুকটাক জেনে আসেনি লায়ন্স। নূন্যতম জানাশোনা থাকলে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার মতো দুঃসাহস দেখাতেন না লায়ন্সের অধিনায়ক। ভুলের মাশুল গুনতে হয়েছে স্বাগতিক দলের কাছে ১৩৯ রানে অল-আউট হয়ে। জোসেফ বাটলার ৮১ বলে ৪৫ রানের এবং জোনাথন বারিস্তো ৩৫ বলে ২২ রানের ইনিংস খেলতে না পারলে ৩৯ ওভার পর্যন্ত খেলা গড়াতো না।

বোলিংয়ের শুরুতে কতটা ভালো স্পেল করেছেন দুই পেসার আলাউদ্দিন বাবু এবং আল-আমীন রানের অনুপাতে উইকেট পতন দেখলেই তা বোঝা যায়। ৩৮ রানে চার উইকেট তুলে নেন স্বাগতিক দুই পেসার। যার তিনটি আবার আল-আমীনের। ছয় উইকেট গেছে স্পিনারদের দখলে। সোহরাওয়ার্দী শুভ দুটি, মাহমুদউল্লাহ একটি এবং নূর হোসেন তিনটি উইকেট শিকার করেছেন।

১৪০ রান তাড়া করতে নেমে ৩৩ ওভারেই লক্ষ্য পূরণ করে ফেলে বাংলাদেশ ‘এ’ দল। ইমরুল কায়েস ৫৮, রনি তালুকদার ২৩, জহুরুল ইসলাম ২২ ও মাহমুদউল্লাহ অপরাজিত ৩৮ রান করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।