ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

জাতীয় দলে ডাক পাচ্ছেন ফিনল্যান্ড প্রবাসী কাজী তারিক!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
জাতীয় দলে ডাক পাচ্ছেন ফিনল্যান্ড প্রবাসী কাজী তারিক! বসুন্ধরা কিংসের জার্সিতে অভিষেক হয়েছে কাজী তারিক রায়হানের/ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে আবারও মাঠে ফিরবে বাংলাদেশ ফুটবল দল। আর এই ম্যাচে জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি ফুটবলার কাজী তারিক রায়হানকে। ডাক পেতে পারেন পুলিশের উইঙ্গার ম্যাথিউজ বাবলুও।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য এএফসি'র কাছে পাঠানো ৪৪ জন খেলোয়াড়ের তালিকায় রয়েছে তারিক ও বাবলুর নাম। তবে এই ৪৪ জনের তালিকা থেকে সংখ্যা কমিয়ে ৩৫ জনে আনা হতে পারে।

 

তারিককে দলে রাখার ইঙ্গিত দিয়ে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে বলেন, ‘আমি কোনো খেলোয়াড়ের নাম এখনও নির্দিষ্ট করে বলতে চাই না। তারিক ক্যাম্পে ডাক পেতে পারে। আমি দেখতে চাই সে কেমন করে সেখানে। ’

ফিনল্যান্ডের শীর্ষ ক্লাব ইলভেস ট্যাম্পেরের হয়ে ইউরোপা লিগের বাছাইপর্বে খেলার অভিজ্ঞতাসম্পন্ন তারিক বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা নিয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে চান না। তবে কোচ জেমি ডে’র সঙ্গে ইতিবাচক কথা হয়েছে, এটুকুই জানালেন।

ফিনল্যান্ডের বয়সভিত্তিক দলে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে খেলেছেন তারিক। অনূর্ধ্ব-১৯ পর্যন্ত খেলেছেন। গত বছর নভেম্বরে বসুন্ধরা কিংসের হয়ে দেশের ক্লাব ফুটবলে যাত্রা শুরু হয় ২০ বছর বয়সী এই তরুণ ডিফেন্ডারের। প্রিমিয়ার লিগে দুটি ম্যাচও খেলেছেন বসুন্ধরা কিংসের জার্সিতে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa