ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

বয়সের সঙ্গে সঙ্গে ধার বাড়ছে রোনালদোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
বয়সের সঙ্গে সঙ্গে ধার বাড়ছে রোনালদোর ছবি: সংগৃহীত

বয়স ৩৫ চলছে। অথচ এই বয়সেও গোলের পর গোল করে চলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আদতে সেই ২০১৫/১৬ মৌসুমেই অনেকে তার শেষ দেখে ফেলেছিলেন। কিন্তু এখন সমালোচকদের ঢোক গিলতে বাধ্য করছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। 

২০২০ সালে এখন পর্যন্ত গোলের বিচারে রোনালদোর (২০) চেয়ে এগিয়ে আছেন শুধু বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট নেভানডফস্কি (২০)। চলতি বছরটা টানা ১১টি সিরি আ’র ম্যাচে গোল দিয়ে শুরু করেছেন জুভেন্টাস উইঙ্গার।

এর আগে একই কীর্তি গড়েছিলেন শুধু ফ্যাবিও কুয়াগ্লিয়ারেলা (২০১৮/১৯) এবং গ্যাব্রিয়েল বাতিস্তুতা (১৯৯৩/৯৪)।

করোনা পরবর্তী সময়ে ৮ ম্যাচ খেলে ৭টিতেই গোল করেছেন রোনালদো। তার সর্বশেষ গোলটি এসেছে পেনাল্টি থেকে। আটালান্টার বিপক্ষে ২-২ গোলে ড্র ম্যাচে গোল করে চলতি মৌসুমে তার গোলসংখ্যা এখন ২৮টি। সিরি আ’র চলচি মৌসুমে তার চেয়ে এগিয়ে আছেন শুধু সিরো ইমোবাইল (২৯)।

সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্যারিয়ারের পঞ্চম গোল্ডেন শু জেতার পথেও অনেকটা এগিয়ে গেছেন। লেভানডফস্কিকে (৩৪) পেছনে ফেলতে মাত্র ৭ গোল লাগবে তার। হাতে আছে ঠিক ৬টি ম্যাচ।  

মাত্র ২০১৮ সালে তুরিনে পাড়ি জমিয়েছেন রোনালদো। এরমধ্যেই ৮৩ ম্যাচে তার গোলসংখ্যা ৬০টি, যা তাকে জুভেন্টাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষ ২৫-এ জায়গা করে দিয়েছে। জুভেন্টাসে যোগ দেওয়ার পর সিরি আ’তে তার গোলসংখ্যা সর্বোচ্চ, ৪৯টি। একই সময়ে ইমোবাইলের গোল ৪৪টি, দুভান জাপাতার গোল ৩৮টি।

গত তিন মৌসুমে তার গোলসংখ্যা যথাক্রমে ২৫ (২০১৬/১৭), ২৬ (২০১৭/২০১৮) এবং ২১ (২০১৮/১৯)। আগের তিন মৌসুমকে এবার আগেভাগেই পেছনে ফেলে দিয়েছেন তিনি (২৮)।  

চলতি মৌসুমে সিরি আ’র শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস। ফলে বাকি সময়ে নিজের ব্যক্তিগত রেকর্ডের দিকে মনোযোগ দিতে পারবেন রোনালদো, যা তাকে বাকি সবাইকে পেছনে ফেলতে সাহায্য করবে সন্দেহ নেই। এই বয়সে এমন ফর্ম দেখে কে বলবে পর্তুগিজ অধিনায়কের অবসরের সময় ঘনিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa