ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

নিষেধাজ্ঞা উঠে গেল ম্যানচেস্টার সিটির 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০৩:৪৫:৩১ পিএম
নিষেধাজ্ঞা উঠে গেল ম্যানচেস্টার সিটির  ম্যানচেস্টার সিটি

ম্যানচেস্টার সিটির ওপর ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আগামী ২ মৌসুমে খেলার যে নিষেধাজ্ঞা ছিল তা উঠে গেল। ক্রীড়ার সর্বোচ্চ আদালত এই নিষেধাজ্ঞা তুলে নেয়। ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে ইংলিশ জায়ান্ট দলটির আর কোনো বাধা রইল না।

২০১২ ও ২০১৬ সালে ফিন্যান্সিয়াল ফেয়ার-প্লে ভঙ্গের অভিযোগে সব ধরনের ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় ২ মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছিল ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের এই গুরুতর শাস্তি দেয় ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকলেও আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে দর্শক হয়ে থাকতে হতো পেপ গার্দিওলার দলকে। তবে সোমবার (১৩ জুলাই) সুখবর পেয়েছে সিটিজেনরা।

সিটির ওপর থেকে অভিযোগ তুলে নিয়েছে ক্রীড়া আদালত দ্য কোর্ট অব আর্বিট্রেশনস ফর স্পোর্ট (কেস)। আগামী ২ মৌসুমে সব ধরনের ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে আরব মালিকানার দলটি।

ক্রীড়া আদালত তাদের তদন্তে সিটির বিরুদ্ধে ফিন্যান্সিয়াল ফেয়ার-প্লে ভঙ্গের যে অভিযোগ ওঠেছিল তার প্রমাণ পায়নি। নিষেধাজ্ঞা ওঠে যাওয়ার পাশাপাশি এবার জরিমানার অঙ্কটাও কম গুণতে হচ্ছে ইংলিশ ক্লাবটিকে।

উয়েফার তদন্তে যথাযথ সাহায্য না করায় এর আগে সিটিকে শাস্তিস্বরূপ ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছিল। উয়েফার এই অভিযোগ অবশ্য একই থাকছে। তবে জরিমানার অঙ্কটা নেমে এসেছে ১০ মিলিয়ন ইউরোতে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্ট, জুলাই ১৩, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa