ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

অনুশীলনে ফিরতে টাইগাররা ফিট ও প্রস্তুত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০১:৫২:১৫ পিএম
অনুশীলনে ফিরতে টাইগাররা ফিট ও প্রস্তুত ফাইল ফটো

করোনা ভাইরাসের কারণে প্রায় চার মাসের মতো দেশের ক্রিকেট স্থগিত। একের পর এক সিরিজ স্থগিত হয়েছে। তাই আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবে তার কোনো ঠিক নেই। বাধ্য হয়েই ঘরে থেকেই সময় পার করতে হচ্ছে ক্রিকেটারদের। তবে এই সময়টা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দেশনা অনুযায়ী ক্রিকেটাররা নিজেদের ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন। তাই ক্রিকেটাররাও ফিট রয়েছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্রিকেটারদের ফিট থাকার বিষয়টি জানিয়েছে বিসিবি। মহামারির এই কঠিন সময়ে ক্রিকেটারদের সঙ্গে কোচদের নিয়মিত অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেকনিক্যাল সভার আয়োজন করছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ।

টাইগারদের টেস্ট ও সাদা বলের ব্যাটসম্যানের পাশাপাশি অন্যান্য পেস বোলাররা, হেড কোচ রাসেল ডোমিঙ্গো এবং অন্যান্য জাতীয় কোচ সবার সঙ্গেই আলাদা করে সেশন করছেন।

এই বিষয় নিয়ে টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘আমরা সবাই দ্রুততম সময়ের মধ্যে মাঠে ফিরে যেতে চাই। একজন ক্রিকেটারের জন্য অনুশীলন করতে না পারা ও খেলতে না পারার চেয়ে হতাশার আর কিছুই হতে পারে না। সেজন্যই সভাগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যা কিনা আমাদের ক্রিকেটের প্রতি মনোযোগী থাকতে সাহায্য করবে। ’

তিনি আরও বলেন, ‘সিনিয়র, জুনিয়র সকল সদস্যই এ সভায় বেশ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন এবং সতীর্থ ও কোচদের সঙ্গে তাদের আইডিয়াগুলো শেয়ার করছেন। এখানে আমাদের মানসিক স্বাস্থ্যের ওপরে সবিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে। তাছাড়া এখানে আমাদের টেস্ট পারফরম্যান্স ও বিশ্লেষণ করা হয়েছে এবং আমরা আলোচনা করেছি যে কি করে সাম্প্রতিক অভিজ্ঞতা থেকে শিখতে পারি। আমি বিশ্বাস করি সকলেরই এখন নিজের জন্য যথেষ্ট সময় আছে। এ সময়ে সবাই সবার খেলা নিয়ে আরও স্বচ্ছ ভাবে ভাবতে পারবে এবং বুঝতে পারবো যে আমাদের কি করা উচিত ও কি করা উচিত নয়। ’

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa