ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

বৃহস্পতিবারই চ্যাম্পিয়নের মুকুট পরতে পারে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৩:৫৩:৪৯ পিএম
বৃহস্পতিবারই চ্যাম্পিয়নের মুকুট পরতে পারে রিয়াল মাদ্রিদ ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর রিয়াল মাদ্রিদের বেহাল দশা হয়ে পড়েছিল। তবে জিনেদিন জিদান কোচ হয়ে দ্বিতীয় মেয়াদে আসায় দলের চিত্র ফের পাল্টে যায়। মাঝে করোনা ভাইরাসের কারণে লা লিগা বেশকিছু দিন বন্ধ থাকলেও, মাঠের খেলায় ফিরে দাপুটে এক একটি জয়ে শিরোপার খুব কাছে রিয়াল।

চলমান মৌসুমে রিয়ালের স্প্যানিশ ক্লাব ফুটবলের সর্বোচ্চ শিরোপাটা জিততে দরকার আর ৫ পয়েন্ট। হাতে ম্যাচ রয়েছে তিনটি।

যেখানে গত শুক্রবার আলাভেসের বিপক্ষে জয়ে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেছে লস ব্ল্যাঙ্কসরা।

ফলে আগামী তিন ম্যাচের মধ্যে জিদান শিষ্যদের একটি জয় ও বাকি দুটিতে ড্র করলেই চলবে। এছাড়া একটি হারলেও অন্য দুটিতে জিতলেই হবে।

রিয়ালের পরের দুটি ম্যাচ রয়েছে যথাক্রমে সোমবার গ্রানাডার বিপক্ষে ও বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে। দুটি ম্যাচই অবশ্য প্রতিপক্ষের মাঠে গিয়ে খেলতে হবে। তবে গ্যালাকটিকোরা যেমন ফর্মে রয়েছে, তাতে করে খুব একটা চিন্তার কারণ দেখছেন না সমর্থকরা। বৃহস্পতিবার অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা একই সময় ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে।

বার্সা একটি ম্যাচ বেশি খেলেছে রিয়াল থেকে। বর্তমানে ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। আর ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে বার্সা। বর্তমান চ্যাম্পিয়নস কাতালানদের ম্যাচ বাকি রযেছে দুটি। বার্সা পরের দুই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ৮৫। আর রিয়াল পরের তিন ম্যাচে সাকুল্যে ৫ পয়েন্ট অর্জন করে ৮৫ হলেও গোল ব্যবধান ও হেড টু হেডে এগিয়ে থেকে মাদ্রিদের ক্লাবটিই চ্যাম্পিয়ন হবে।  

এদিকে রিয়াল যদি নিজেদের পরের দুটি ম্যাচের একটিতে হেরে যায় ও বার্সা পরের দুটি ম্যাচেই জেতে, তবে শিরোপা নির্ধারণের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। যেখানে জিদানের দল শেষ ম্যাচে প্রতিপক্ষ লেগানেসের মাঠে খেলতে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa