ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে দেখা হবে রিয়াল-রোনালদোর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ১০ জুলাই ২০২০
চ্যাম্পিয়নস লিগের শেষ আটে দেখা হবে রিয়াল-রোনালদোর! ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর ফিরছে চ্যাম্পিয়নস লিগ। শুক্রবার (১০ জুলাই) কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র'র পর দলগুলো তাদের ভাগ্য সম্পর্কে সম্মক ধারণা পেল। 

নতুন শিডিউল অনুযায়ী শেষ আটে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে দেখা হয়ে যেতে পারে ক্রিস্টিয়ানো রোনালদোর। যদি লস ব্ল্যাঙ্কোসরা শেষ ষোলোর লড়াইয়ে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে দিতে সক্ষম হয় তাহলে শেষ আটে তাদের সাক্ষাৎ হতে পারে জুভেন্টাস অথবা লিঁও’র সঙ্গে।

তবে শেষ দুই দল এখনও দ্বিতীয় লেগে মুখোমুখি হওয়া বাকি।

শেষ ষোলোয় যদি নাপোলিকে হারিয়ে দেয় বার্সেলোনা, তাহলে কোয়ার্টার ফাইনালে তাদের দেখা হতে পারে বায়ার্ন মিউনিখের সঙ্গে। শেষ ষোলোর প্রথম লেগে চেলসিকে ৩-০ গোলে হারিয়ে এরইমধ্যে সেই পথে এক পা দিয়েই রেখেছে জার্মান চ্যাম্পিয়নরা।

লিভারপুলকে শেষ ষোলো থেকে বিদায় করে দেওয়া অ্যাতলেটিকো মাদ্রিদ লিসবনের কোয়ার্টার ফাইনালে আরবি লিপজিগের মোকাবিলা করবে। তবে ড্রয়ে রিয়াল ও বার্সা একই সাইডে থাকায় ক্লাসিকো সেমিফাইনালের সম্ভাবনা নেই বললেই চলে।

ড্রয়ে অন্য সাইডে ছিল অ্যাতলেটিকো। ফলে যদি আরবি লিপজিগকে হারিয়ে দেয়, তাহলে সেমিফাইনালে আটালান্টা কিংবা পিএসজির মুখোমুখি হবে দিয়েগো সিমিওনের দল।  

এক লেগের কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল অনুষ্ঠিত হবে লিসবনে। আগামী ১২ আগস্ট থেকে শুরু হবে এই লড়াই এবং ২৩ আগস্ট ফাইনালের মাধ্যমে পর্দা নামবে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র:
রিয়াল মাদ্রিদ অথবা ম্যানচেস্টার সিটি বনাম লিঁও অথবা জুভেন্টাস
আরবি লিপজিগ বনাম অ্যাতলেটিকো মাদ্রিদ
নাপোলি অথবা বার্সেলোনা বনাম চেলসি অথবা বায়ার্ন মিউনিখ
আটালান্টা বনাম পিএসজি

সেমিফাইনাল
রিয়াল মাদ্রিদ অথবা ম্যানসিটি অথবা লিঁও অথবা জুভেন্টাস বনাম নাপোলি অথবা বার্সেলোনা অথবা চেলসি অথবা বায়ার্ন মিউনিখ

আরবি লিপজিগ অথবা অ্যাতলেটিকো মাদ্রিদ বনাম আটালান্টা অথবা পিএসজি

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa