ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ফুটবল

আগস্টে শুরু নেইমার-এমবাপ্পেদের লিগের নতুন মৌসুম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ১০ জুলাই ২০২০
আগস্টে শুরু নেইমার-এমবাপ্পেদের লিগের নতুন মৌসুম নেইমার ও এমবাপ্পে

করোনার কারণে তিন মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি’আ ও বুন্দেসলিগা শুরু হলেও চলতি মৌসুমে আর মাঠে গড়ায়নি ফ্রেঞ্চ লিগ ওয়ান। স্থগিত থাকা অবস্থায় ঘোষণা করা হয় চ্যাম্পিয়ন দলের নাম। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকায় আবারও লিগ ওয়ান শিরোপা ধরে রেখেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

তার জন্য অনেক ক্লাব নাখোশ ছিল। ফের লিগ শুরুর দাবি তুলেছিলেন লিঁও’র সভাপতি।

কিন্তু সেই পথে হাঁটেননি ফরাসি ফুটবলের শীর্ষ লিগের কর্মকর্তারা। তখনই তারা জানিয়ে দিয়েছিলেন, নতুন মৌসুম শুরুর পরিকল্পনার কথা।  

এবার লিগ ওয়ানের ২০২০-২১ মৌসুমের সময়সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (০৯ জুলাই) নতুন মৌসুমের ফিক্সচার প্রকাশ করে দেশটির শীর্ষ লিগ কর্তৃপক্ষ। ২২-২৩ আগস্ট হবে আসন্ন মৌসুমের প্রথম সপ্তাহ।  

চ্যাম্পিয়ন পিএসজি নিজেদের তৃতীয় ম্যাচেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে মার্শেইকে। মধ্য সেপ্টেম্বরে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে ম্যাচটি খেলবেন নেইমার-এমবাপ্পেরা। ২০১৯-২০ মৌসুমে শিরোপা জয়ের নিকট প্রতিদ্বন্দ্বী ছিল দু’দল। ১২ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা ধরে রাখা পিএসজির ২৭ ম্যাচে ছিল ৬৮ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ছিল মার্শেই।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই, ১০, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa