ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

‘যেন কেউ কখনো বলতে না পারে তাসকিন চেষ্টাই করেনি’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ০৫:৩৭:০২ পিএম
‘যেন কেউ কখনো বলতে না পারে তাসকিন চেষ্টাই করেনি’ তাসকিন আহমেদ/ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে বেশ ভালোভাবেই শুরু করেছিলেন পেসার তাসকিন আহমেদ। ২০১৪ সালে অভিষেক ওয়ানডেতেই পাঁচ উইকেট নিয়ে দেখিয়েছিলেন চমক। কিন্তু ইনজুরির কারণে ক্যারিয়ারে ছন্দপতন ঘটার পর থেকে জাতীয় দলে অনিয়মিত হয়ে গেছেন তিনি। তবে এখন আবার তিনি নিজেকে প্রস্তুত করছেন শীর্ষ পর্যায়ে জায়গা পাকা করতে।

বৃস্পতিবার (০৯ জুলাই) সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন তাসকিন। সেজন্য ফিটনেস নিয়ে বেশ গুরুত্বের সঙ্গেই কাজ করছেন তিনি।

কখনো রাজধানীর বসিলায় তপ্ত বালুতে কোমরে টায়ার বেঁধে দৌড়াচ্ছেন, কখনো আবার বাসার গ্যারেজে বোলিং অনুশীলন করছেন  কিংবা জিমে অথবা পাড়ার মাঠে করছেন বোলিং অনুশীলন।   

তাসকিন বলেন, ‘আমি মূলত আমার সামর্থ্য আরও বৃদ্ধি করতেই বালুতে অনুশীলন করছি। ফিটনেস আগের চেয়ে উন্নত হয়েছে। কিন্তু এখনো আরও অনেক কাজ করার বাকি আছে। চেষ্টা করছি সবসময় নিজের সেরাটি যাতে দিতে পারি। বাংলাদেশের হয়ে আবার সুযোগ পেলে সেরাটা দিয়ে দলে জায়গা যাতে ঠিক করতে পারি ও দেশকে কিছু দিতে পারি এটাই এখন লক্ষ্য। ’

তিনি আরও বলেন, ‘করোনার সময় যাতে সুস্থ থাকি, ক্রিকেটে ফেরার আগ পর্যন্ত আমি সেই চেষ্টা চালিয়ে যাব। কারণ বলে-কয়ে কখনো কেউ ভালো খেলতে পারে না। কিন্তু নিজের ফিটনেস ঠিক রাখার ব্যাপারটা নিজের কাছেই। মাঠে খেলায় ফিরলে প্রথম ম্যাচেই আমি খারাপ করতে পারি, এটা হতে পারে। কিন্তু ফিটনেস উন্নতি করার বিষয়টা আমার হাতে আছে। আমি সত্যিই অনেক চেষ্টা করছি। যেন কেউ কখনো বলতে না পারে তাসকিন চেষ্টাই করেনি। ’

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa