ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

খেলা

যুব সংগঠকদের মাঝে বিতরণ করা হলো পিপিই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ০৮:১৯:৫০ পিএম
যুব সংগঠকদের মাঝে বিতরণ করা হলো পিপিই যুব সংগঠকদের মাঝে বিতরণ করা হলো পিপিই

যুব উন্নয়ন অধিদপ্তর ও ইয়ূথ এন্টারপ্রেনারস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (ইওয়াব) এর  যৌথ উদ্যোগে দেশের যুব সংগঠকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে। প্রাথমিক ভাবে পাঁচটি জেলার ১০টি যুব সংগঠনকে আনুষ্ঠানিকভাবে পিপি্ই দেওয়া হয়।

বুধবার (০৮ জুলাই) দুপুরে রাজধানীর যুব ভবনে আনুষ্ঠানিকভাবে যুব সংগঠক প্রতিনিধিদের হাতে পিপি্ই তুলে দেওয়া হয়। যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচলক ও সরকারের অতিরিক্ত সচিব আখতারুজ জামান খান কবির প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বরগুনা, লক্ষ্ণীপুর, নীলফামারী, মাদারীপুর ও চট্টগ্রাম এই পাঁচটি জেলার ১০টি যুব সংগঠনকে ১৫০টি পিপিই দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ধীরে ধীরে সকল জেলার যুব সংগঠকদের তিন হাজার পিপিই দেওয়া হবে।

করোনার এই কঠিন সময়ে যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন তাদের দাফন অথবা সৎকারের কাজ করছেন এই সকল যুব সংগঠকরা। করোনার ভয়ে অনেক পরিবার তাদের আত্মীয়দের লাশ দাফন করা কিংবা সৎকার করতে ভয় পাচ্ছেন। তাই মানবিক দিক বিবেচনা করে দেশের অনেক যুব সমাজ লাশ দাফনে এগিয়ে আসছেন। ইওয়াব এই কাজটি করোনার শুরু থেকেই করে আসছে। যুব উন্নয়ন অধিদপ্তর এই ইওয়াবের সঙ্গে শুরু থেকেই যুক্ত থাকলেও এবার আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছে।

এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচলক বলেন, ‘করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে যারা এ কাজ করছেন, এই মহৎ কর্মের অংশীদার হতে পেরে আমরা গর্বিত। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আপনাদের এই মহৎ কাজে উৎসাহ যোগাবে বলে আমার বিশ্বাস। এই কাজটি আমরা সবাই মিলে করছি এবং আরও বড় আকারে করবো। আমাদের যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে সহযোদ্ধা হিসাবে আমরা আপনাদের (ইওয়াব) পাশে থাকবো। আমি যুব সংগঠকদের আহ্বান জানাবো যেন তারা এটা সারা বাংলাদেশে ছড়িয়ে দেন। আমরা আপনাদের পাশেই রয়েছি একসাথে পথ চলবো, আশা করি। ’

দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৭২ হাজার ১৩৪ জন। আর এই ভাইরাসে মারা গেছেন দুই হাজার ১৯৭ জন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa