ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

খেলা

স্প্যানিশ অনূর্ধ্ব-১৭ ফুটবলে গোলের রেকর্ড ভাঙবেন ফাতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৮ ০৬:৪৩:৫৯ পিএম
স্প্যানিশ অনূর্ধ্ব-১৭ ফুটবলে গোলের রেকর্ড ভাঙবেন ফাতি স্প্যানিশ অনূর্ধ্ব-১৭ ফুটবলে গোলের রেকর্ড ভাঙবেন ফাতি

মৌসুমটা ভালো যাচ্ছে না বার্সেলোনার। লা লিগার শিরোপাটা হয়তো এবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারাতে হচ্ছে।

তবে এই খারাপের মাঝেও ভালো খবর আছে, তাদের তরুণ স্ট্রাইকার আনসু ফাতি যে দারুণ ফর্মে রয়েছেন। তাকে নিয়ে ভবিষ্যত পরিকল্পনাও বেশ উজ্জ্বল। এমনকি তিনি স্পেনে ১৭ বছরের নিচের ফুটবলারদের গোলের সকল রেকর্ড নিজের করে নিতে পারেন।

১৭ বছর বয়সী এই তারকা ইতোমধ্যে স্পেনের সর্বোচ্চ লিগ লা লিগায় ৬টি গোল করেছেন। তার প্রথম গোলটি আসে ওসাসুনার বিপক্ষে, তখন আবার তার বয়স ছিল ১৬। তখনই তিনি বোজান কিরকিচকে পেছনে ফেলে শীর্ষ পর্যায়ের ফুটবলে সর্বকনিষ্ঠ গোলদাতা হন।

গিনি-বিসুতে জন্মগ্রহণ করা ফাতি পরবর্তীতে ১৭ বছর ৪০ দিনে চ্যাম্পিয়নস লিগে গোল করে এই আসরে সবকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েন। ইউরোপ সেরার আসরে তিনি গোল করেছিলেন ইন্টার মিলানের বিপক্ষে।

অনূর্ধ্ব-১৭ বছরে স্প্যানিশ গোলের রেকর্ড অবশ্য এখনও পাবলো পোমবো কুইনতানার দখলে। পাবলো ১৯৩৩-১৪ মৌসুমে ১১টি গোল করেছিলেন। ফলে ১৮’র আগে আর মাত্র ৫টি গোল করতে পারলেই রেকর্ডটি নিজের করে নিতে পারবেন ফাতি।

চলমান বছরের ৩১ অক্টোবর ফাতির জন্ম তারিখ। আর এই সময়ের আগেই রেকর্ডটি গড়তে হবে ফাতিকে।

বোজান অবশ্য খুব কাছে গিয়েও পাবলোকে ধরতে পারেননি। বার্সেলোনার লা মাসিয়া থেকে উঠে আসা এই স্প্যানিশ স্ট্রাইকার ২০০৭-০৮ মৌসুমে ১৮ বছরের আগে ১০টি গোল করেছিলেন। আর ১৯৯৪-৯৫ মৌসুমে রিয়াল মাদ্রিদের সিনিয়র দলের হয়ে রাউল গঞ্জালেস ৯টি গোল করে তৃতীয়তে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa